Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

তামিম চৌধুরীর সহযোগী সালাউদ্দিন কামরান গ্রেফতার

প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর গুলশান ও শোলাকিয়াসহ বিভিন্ন জঙ্গি হামলার মাস্টারমাইন্ড তামিম চৌধুরীর সহযোগী সালাউদ্দিন কামরানকে (৩০) গ্রেপ্তার করেছে পুলিশ। 

ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম বিভাগ গত বুধবার রাত আটটার দিকে টঙ্গীর স্টেশন রোড এলাকা থেকে তাকে গ্রেফতার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে কামরান জানিয়েছে, তার বাড়ি টাঙ্গাইলের ঘাটাইলে। কল্যাণপুর ও নারায়ণগঞ্জের পাইকপাড়ায় জঙ্গি আস্তানায় তার নিয়মিত যাতায়াত ছিল। পুলিশি জিজ্ঞাসাবাদের জন্য তাকে ৬ দিনের রিমান্ডে নেয়া হয়েছে। ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম বিভাগের উপকমিশনার মোহাম্মদ মহিবুল ইসলাম খান জানান, গ্রেফতারকৃত সালাউদ্দিন কামরান তামিম চৌধুরীর ঘনিষ্ঠ সহযোগী। তিনি নিষিদ্ধঘোষিত নব্য জেএমবির সদস্য হিসেবে সংগঠনের বিভিন্ন কার্যক্রমের প্রচার চালাতেন। সালাউদ্দিন কল্যাণপুরে জঙ্গিবিরোধী অভিযানে নিহত আবু হাকিম নাইমেরও ঘনিষ্ঠজন।
উল্লেখ্য, গত ২৭ আগস্ট নারায়ণগঞ্জে পুলিশের অপারেশন হিট স্ট্রং-২৭ অভিযানে দুই সহযোগীসহ নিহত হন তামিম আহমেদ চৌধুরী। এর আগে গত ২৬ জুলাই রাজধানীর কল্যাণপুরে জঙ্গি আস্তানায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযানে নিহত হন আবু হাকিম নাইম।
মোহাম্মদ মহিবুল ইসলাম খান জানিয়েছেন, কল্যাণপুরে জঙ্গি অভিযানের ঘটনায় সন্ত্রাসবিরোধী আইনে সালাউদ্দিন কামরানকে গ্রেপ্তার দেখানো হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য গতকাল তাকে ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়। আদালত ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
এর আগে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সালাউদ্দিন জানিয়েছেন, জঙ্গি আদর্শে দীক্ষিত হওয়ার পর তিনি গত মে মাসে ঢাকায় চলে আসেন। নব্য জেএমবির কর্মকা-কে গতিশীল ও উৎসাহিত করতে তিনি বিভিন্ন পর্যায়ে প্রচার কার্যক্রম চালাতেন। কল্যাণপুর অভিযানে আহত এবং পুলিশ হেফাজতে থাকা রাকিবুল হাসান রিগ্যানের কাছে মিরপুরের পাইকপাড়ায় এক জঙ্গি আস্তনায় তিনি প্রশিক্ষণ নিয়েছিলেন। দেশীয় উগ্রপন্থী ইসলামি সংগঠনের সহায়তায় দেশে নাশকতামূলক কর্মকান্ডের পরিকল্পনা করছিলেন তিনি।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তামিম চৌধুরীর সহযোগী সালাউদ্দিন কামরান গ্রেফতার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ