Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মোদির শুভেচ্ছা

প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭০তম জন্মদিন উপলক্ষে তাকে শুভেচ্ছা জানিয়েছেন। গতকাল (বুধবার) ঢাকায় পাওয়া এক বার্তায় মোদি বলেন, আমি আমার অন্ত:স্তল থেকে আপনার জন্মদিনে আপনাকে অভিনন্দন জানাচ্ছি এবং আপনার মঙ্গল কামনা করছি।
ওই বার্তায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের উচ্ছ্বসিত প্রশংসা করে বলেন, আপনার দৃঢ় নেতৃত্ব দেশে কঠিন সময় চলাকালে বাংলাদেশের জনগণকে আশার আলো যুগিয়েছে। তিনি বলেন, আপনার দক্ষ নেতৃত্বে উন্নয়ন থেকে সবক্ষেত্রে বাংলাদেশ শান্তি ও সমৃদ্ধির পথে দ্রুত এগিয়ে যাচ্ছে।
ভারতের প্রধানমন্ত্রী বলেন, আগামী মাসে গোয়ায় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানানোর এবং আঞ্চলিক সহযোগিতা জোরদারের জন্য ঢাকা-দিল্লীর আলোচ্যসূচির ব্যাপারে আলোচনার অপেক্ষায় রয়েছি। উল্লেখ্য, নরেন্দ্র মোদি গত বছর বাংলাদেশ সফর করেন।
মোদি বলেন, এক্ষেত্রে আমার পক্ষ থেকে সর্বোচ্চ সহযোগিতা বজায় থাকবে।
শেখ হাসিনা এখন যুক্তরাষ্ট্রে আছেন। তিনি সেখানে পরিবারের সদস্যদের সঙ্গে জন্মদিন পালন করবেন বলে আওয়ামী লীগের পক্ষ থেকে জানানো হয়েছে। তার জন্মদিন উপলক্ষে দেশে আওয়ামী লীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছিল। কিন্তু গত মঙ্গলবার সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের মৃত্যুর কারণে প্রধানমন্ত্রীর নির্দেশে আওয়ামী লীগ ও ছাত্রলীগের কর্মসূচি স্থগিত করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোদির শুভেচ্ছা

২৯ সেপ্টেম্বর, ২০১৬
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ