Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

নোয়াখালী পৌরসভাকে দূর্নীতিমুক্ত ও নাগরিক সুবিধা বৃদ্ধি করা হবে-মেয়র সহিদ উল্লাহ খান

প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

নোয়াখালী ব্যুরো : প্রথম শ্রেনীর নোয়াখালী পৌরসভাকে দূর্নীতিমুক্ত এবং নাগরিক সূযোগ সুবিধা বৃদ্ধির লক্ষে বেশ কয়েকটি উদ্যোগ করেছেন নব নির্বাচিত মেয়র সহিদ উল্লা খান সোহেল। তিনি ইতোমধ্যে তিন শতাধিক অবৈধ দোকানপাট উচ্ছেদের মাধ্যমে কর্মকা- শুরু করেন। দৈনিক ইনকিলাবকে দেয়া এক সাক্ষাতকারে তিনি বলেন, নোয়াখালী পৌর সভার প্রধান সমস্যা হচ্ছে, নিরাপদ পানি সরবরাহ, রাস্তাঘাট ও জলাবদ্ধতা। জলাবদ্ধতা দূরীকরণে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের মাধ্যমে সমগ্র পৌর এলাকায় বিশুদ্ধ পানি সরবরাহ নিশ্চিত করার জন্য একটি প্রকল্প সংশ্লিষ্ট বিভাগে প্রদান করা হয়েছে। কিছু দিনের মধ্যে এর সূফল পাওয়া যাবে। দায়িত্ব গ্রহণের পর পৌর এলাকার বিভিন্ন স্থানে জমাটকৃত ময়লা আবর্জনা ব্যবস্থাপনা কার্যক্রমকে ঢেলে সাজানোর উদ্যোগ নেয়া হয়েছে। অচিরেই এর সমাধান হবে।
পৌর এলাকায় সরকারী ভূমি ও ডোবানালা ভরাট করে অবৈধভাবে দোকানপাট নির্মাণ প্রসঙ্গে তিনি বলেন, এ বিষয়ে জেলা প্রশাসনের সাথে সমন্বয় করে ইতিমধ্যে বেশ কয়েকটি স্থানে উচ্ছেদ অভিযান পরিচালিত হয়েছে। জলাবদ্ধতা নিরসনে প্রশাসনের সহায়তায় এর কার্যক্রম আরো গতিশীল করা হবে। পৌর এলাকার আইন শৃঙ্খলা পরিস্থিতি উন্নয়নে প্রশাসনের সহযোগীতাসহ কমিউনিটি পুলিশিং কার্যক্রম ব্যাপকতর করা হবে। বিগত দিনে বিভিন্ন হাট বাজারে অপরিকল্পিতভাবে দোকানপাট নির্মাণ করে জনগনের দূর্ভোগ সৃষ্টি সম্পর্কে পৌর মেয়র সহিদ উল্লা খান সোহেল বলেন, পরিকল্পিতভাবে মার্কেট নির্মাণের লক্ষে সোনাপুর পৌর বাজার ও মাইজদী পৌর বাজারে একাধিক প্রকল্প হাতে নিয়েছি। অচিরেই তা বাস্তবায়ন করা হবে এবং অপরিকল্পিত স্থাপনাসমূহ অপসারণ করা হবে।
নোয়াখালী পৌর এলাকার সার্বিক উন্নয়ন সম্পর্কে তিনি বলেন, নোয়াখালী পৌরসভাকে একটি আধুনিক পৌরসভা হিসেবে গড়ার লক্ষে আমি নিরলসভাবে কাজ করে যাচ্ছি। ইতিমধ্যে বাংলদেশ সড়ক ও সেতু মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী জনাব ওবায়দুল কাদের এবং নোয়াখালী-৪ আসনের মাননীয় সাংসদ সদস্য একরামুল করিম চৌধুরী’র সাথে আলোচনা করে একটি বহুমুখী প্রকল্প বাস্তবায়নের লক্ষে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষন করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নোয়াখালী পৌরসভাকে দূর্নীতিমুক্ত ও নাগরিক সুবিধা বৃদ্ধি করা হবে-মেয়র সহিদ উল্লাহ খান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ