Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

একদিনে আরও ১৮৭ জনের মৃত্যু, শনাক্ত ৩৬৯৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২১, ৮:০১ পিএম

দেশে করোনা সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা ক্রমেই দীর্ঘ হচ্ছে। এরই ধারাবাহিকতায় গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে সারাদেশে আরও ১৮৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ১৮ হাজার ৬৮৫ জনে। এ সময় নতুন করে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৬৯৭ জন।

দেশে এখন পর্যন্ত ১১ লাখ ৪০ হাজার ২০০ জনের দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ১৮ হাজার ৬৮৫ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২২ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে, বুধবার (২১ জুলাই) ১৭৩, মঙ্গলবার ২০০ ও সোমবার সর্বোচ্চ ২৩১ জনের মৃত্যু হয়। রোববার ২২৫ ও শনিবার ২০৪ জন মারা যান। শুক্রবার ১৮৭, বৃহস্পতিবার ২২৬, বুধবার ২১০, মঙ্গলবার (১৩ জুলাই) ২০৩, সোমবার ২২০ ও রোববার ২৩০ জন মারা যান। গত ৭ জুলাই প্রথমবারের মতো দেশে মৃতের সংখ্যা ২০০ ছাড়ায়। এদিন মৃত্যু হয় ২০১ জনের।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৪৮৬টি। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৭৩ লাখ ৭৬ হাজার ৩৭৪টি।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৮ হাজার ৫৬৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৯ লাখ ৬৯ হাজার ৬১০ জন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ঢাকা বিভাগেরই ৭৫ জন। এছাড়া খুলনায় ৪৪, চট্টগ্রামে ২৩, রাজশাহীতে ১০, বরিশালে ১১, সিলেটে ৪, রংপুরে ১৫ এবং ময়মনসিংহে ৫ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১১৭ জন পুরুষ এবং ৭০ জন নারী। এদের মধ্যে ২ জন বাসায় মারা গেছেন। বাকিরা হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১২ হাজার ৮৭৬ জন এবং নারী ৫ হাজার ৮০৯ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১০১ জনের বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ৪৯, ৪১ থেকে ৫০ বছরের ১২, ৩১ থেকে ৪০ বছরের ২০, ২১ থেকে ৩০ বছরের ৪ এবং ১১ থেকে ২০ বছরের ১ জন মারা গেছেন।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।



 

Show all comments
  • Masud Kaiser ২৩ জুলাই, ২০২১, ১২:০৮ এএম says : 0
    গত কয়েক দিন এবং আজ ঈদ এর জন্য করোনা সনাক্তের হার ও মৃত্যু হার কম দেখা যাচ্ছে l কারন প্রত্যান্ন অঞ্চলের, অনেক মৃত্যু পথও যাত্রীকে হাসপাতাল হয়তো নিয়ে যাওয়া হয়নি l যার দরুন করোনা সনাক্ত বা করোনা আক্রান্ত ব্যাক্তির মৃত্যু সংখ্যা সরকারি হাসপাতালে গণনা সম্ভব হয়নি l তাই হিসেবে রোগী সংখ্যা কম বা মৃত্যু সংখ্যা কম দেখাচ্ছে l আসলে বাস্তব সংখ্যা আরো ভয়াবহ ll
    Total Reply(0) Reply
  • Foysal Ahmed ২৩ জুলাই, ২০২১, ১২:০৮ এএম says : 0
    করোনা আক্রান্ত, মৃত্যু, এসবের জন্য জীবন ও জীবিকা থেমে থাকতে পারে না, এসব থামিয়ে কোন ফল আসেনি। সুতরাং কভিড-১৯ কে সাধারণ ভাইরাস হিসেবেই দেখা হোক। যেহেতু বয়স্করাই বেশী মরছে সেহেতু এত কঠোর লক ডাউন দিয়ে লক্ষ লক্ষ তরুনের জীবনকে অনিশ্চয়তার দিকে ঠেলে দেয়া যায়না।
    Total Reply(0) Reply
  • Bithi Akhter ২৩ জুলাই, ২০২১, ১২:০৯ এএম says : 0
    · আমাদের শান্তির শহর রাজশাহীতে এত বেশি করোনা ছড়িয়ে পরার পিছনে দায় কার তা গবেষণা করে বের করা হোক। অনেক ভারতীয়া যারা মালদাহ মুর্শিদাবাদে থাকে তারা রাজশাহী হাসপাতালে চিকিৎসা নিতে আসে। এখন তাদের থেকে কিছু হল কি না?
    Total Reply(0) Reply
  • ???????? ???????????????????? ???????????????????????????????? ২৩ জুলাই, ২০২১, ১২:০৯ এএম says : 0
    একটু সচেতন না হলে আমাদের জন্য কঠিন পরিনতি অপেক্ষা করছে
    Total Reply(0) Reply
  • সাঁই মনোরঞ্জন সেন ২৩ জুলাই, ২০২১, ১২:০৯ এএম says : 0
    এখনো পর্যন্ত । মানুষ মরে জিন হয়ে যাবেতো । চিকিৎসা সুরাহা বা নিয়ম পালন ক'রে বাড়ির বাহির লোক হচ্ছেনা ? খুব চিন্তারতো ।
    Total Reply(0) Reply
  • M.A. Monsoor ২৩ জুলাই, ২০২১, ১২:১০ এএম says : 0
    কোন দেশেই করোনার প্রকৃত তথ্য কখনো পাওয়া যাবে না।
    Total Reply(0) Reply
  • N M Muhib Billah ২৩ জুলাই, ২০২১, ১২:১১ এএম says : 0
    করোনা দিয়ে আমাদেরকে দাবায়ে রাখা যাবেনা।আমরা ৩ বেলা নাপা খাই
    Total Reply(0) Reply
  • Md Lavlu Rahman ২৩ জুলাই, ২০২১, ১২:১১ এএম says : 0
    যেই দেশে আলেমদের উপর নিরজাতন করা হয় সেই দেশে আল্লাহ গজব পরবেই এটাই সাবাবিক
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ