Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

শালিখায় বীজ, সার ও দরিদ্রদের ১০ টাকা কেজি চাল বিতরণ

প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

মাগুরা জেলা সংবাদদাতা : গ্রীষ্মকালীন মুগ ও তিল উৎপাদনের লক্ষ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কর্মসূচির ও দরিদ্রদের মধ্যে ১০ টাকা কেজি চাল বিতরণের লক্ষ্যে খাদ্যবান্ধব কর্মসূচির শুভ উদ্বোধন করা হয়েছে। মাগুরার জেলা প্রশাসক মুহ: মাহবুবর রহমান এ প্রকল্পের উদ্বোধন করেন।
বুধবার উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো: মমিন উদ্দিন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা শেখ বিপুল হোসেন ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা মিনা খানম।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা কৃষি সম্প্রসারণ উপ-পরিচালক পার্থ প্রতিম শাহ, মাগুরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবু পঙ্কজ কুমার কুন্ডু, সহকারী কমিশনার (ভ‚মি) সালমা সেলিম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড: শ্যামল কুমার দে, চেয়ারম্যান আরোজ আলী বিশ্বাস, মুক্তিযোদ্ধা কমান্ডার আবু বক্কার সিদ্দিকী।
কৃষি কর্মকর্তা শেখ বিপুল হোসেন জানান, ২০১৬-১৭ অর্থবছরে প্রণোদনা কর্মসূচির আওতায় ১৮৭০ জন ক্ষুদ্র প্রান্তিক কৃষকের মধ্যে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হবে। অনুষ্ঠানের শুভ উদ্বোধন অনুষ্ঠানের মধ্য দিয়ে ১২৯০ জন কৃষকের মধ্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।
ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে সরিষা বীজ ও সার বিতরণ
নীলফামারী জেলা সংবাদদাতা : তিস্তা নদীর বন্যায় ক্ষতিগ্রস্ত নীলফামারীর ডিমলা উপজেলা এক হাজার কৃষকের মাঝে সরিষা বীজ ও সার বিতরণ করা হয়েছে। উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ বিভাগের আয়োজনে বন্যায় ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের সহায়তার লক্ষে প্রণোদনা কর্মসূচির আওতায় বিনামূল্যে এসব সরিষা বীজ ও সার বিতরণ করা হয়।
মঙ্গলবার গতকাল উপজেলা পরিষদ চত্বরে উপজেলা কৃষি কর্মকর্তা মো. হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রেজাউল করিম।
অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ডিমলা সদর ইউনিয়নের ইউপি চেয়ারম্যান আবুল কাশেম সরকার, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা তপন কুমার রায়, উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা নাজমুল হক, উপ-সহকারী কৃষি কর্মকর্তা ললিত চন্দ্র রায় প্রমুখ। উপজেলা কৃষি কর্মকর্তা মো. হুমায়ুন কবির জানান, অনুষ্ঠানে প্রত্যেক কৃষককে এক কেজি করে বারী-১৪ জাতের সরিষাবীজ, ২০ কেজি করে ডিএপি ও ১০ কেজি এমওপি সার দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শালিখায় বীজ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ