Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রথম আলোর বিরুদ্ধে শত কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে রিট

রাহাতের মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২১, ১২:০৪ এএম

ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের শিক্ষার্থী নাইমুল আবরার রাহাতের বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে মৃত্যুর ঘটনায় প্রথম আলোর কাছ থেকে ক্ষতিপূরণ দাবি করে দায়েরকৃত রিট উপস্থাপন করা হবে ঈদ-পরবর্তী আদালত খোলার পর। গতকাল রোববার রিটের কৌঁসুলি এসএম আব্দুর রউফ সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, ক্ষতিপূরণ চেয়ে রিট করা হয়েছে। প্রতিষ্ঠান কর্তৃপক্ষ রিটের বাদী। তবে আদালত রাহাতের পরিবারকেও রিটের বাদী হতে বলেছেন। উভয়পক্ষের রিটের শুনানি হবে ঈদ-পরবর্তী আদালত খোলার পর।

তিনি আরও জানান, ২০১৯ সালের ১ নভেম্বর প্রথম আলোর সাময়িকী ‘কিশোর আলোর’ বর্ষপূর্তি অনুষ্ঠানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রাহাতের (১৫) মৃত্যু ঘটে। এ ঘটনায় ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে। ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের পক্ষে অধ্যক্ষ ব্রিগেডিয়ার কাজী শামীম ফরহাদ এ রিট করেন। রিটে ৫০ কোটি টাকা কলেজটির জন্য এবং বাকি ৫০ কোটি টাকা নাইমুল আবরারের পরিবারের জন্য ক্ষতিপূরণ হিসেবে চাওয়া হয়েছে। বিচারপতি এম. ইনায়েতুর রহিম এবং বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ডিভিশন বেঞ্চ রিট আবেদনটি স্ট্যান্ডওভার (মূলতবি) রেখেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রথম আলো

১৭ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ