Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৮৭ জনের, শনাক্ত ১২,১৪৮

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২১, ৬:২২ পিএম | আপডেট : ৬:৫১ পিএম, ১৬ জুলাই, ২০২১

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৮৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৪৬৫ জনে। এ সময় নতুন করে শনাক্ত হয়েছেন ১২ হাজার ১৪৮ জন। এতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০ লাখ ৮৩ হাজার ৯২২ জনে। শনাক্তের হার ২৮.৯৬ শতাংশ এবং মৃত্যুর হার ১.৬১ শতাংশ।

শুক্রবার (১৬ জুলাই) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। এতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮ হাজার ৫৩৬ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন ৯ লাখ ১৪ হাজার ৩৪৩ জন। গত ২৪ ঘণ্টায় দেশের ৬২৭টি পরীক্ষাগারের আওতায় ৪৫ হাজার ৪৫ জনের নমুনা সংগ্রহ করে ৪১ হাজার ৯৪৭ জনের পরীক্ষা করা হলে ১২ হাজার ১৪৮ জন পজেটিভ হিসেবে শনাক্ত হন।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৭১ লাখ ৮৬ হাজার ৩৬৭টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৫ দশমিক ০৮ শতাংশ। মৃতদের মধ্যে ১১৩ জন পুরুষ এবং ৭৪ জন মহিলা। বিভাগভিত্তিক হিসেবে সবচেয়ে বেশি মৃত ঢাকা বিভাগে ৬৮ জন ও দ্বিতীয় অবস্থানে খুলনা বিভাগে ৩৯ জন। এছাড়া চট্টগ্রামে ৩৬, রাজশাহীতে ১৪, সিলেটে ৯, বরিশালে ৮ ও ময়মনসিংহে ৭ ও রংপুরে ৬ জন মারা গেছেন। মৃতদের মধ্যে ৬১-৭০ বছর বয়সের ৫৪ জন, ৫১-৬০ বছর বয়সী ৩৬ জন ও ৪১-৫০ এবং ৭১-৮০ বছর বয়সী ৩০ জন করে।

এর আগে, গতকাল বৃহস্পতিবার ২২৬ জনের মৃত্যু হয়। বুধবার ২১০ জন মারা যান। মঙ্গলবার ২০৩, সোমবার ২২০ ও রোববার রেকর্ড ২৩০ জন মারা যান। তার আগে শনিবার (১০ জুলাই) ১৮৫, শুক্রবার ২১২ ও বৃহস্পতিবার ১৯৯ জনের মৃত্যু হয়। গত ৭ জুলাই প্রথমবারের মতো দেশে মৃতের সংখ্যা ২০০ ছাড়ায়। এদিন মৃত্যু হয় ২০১ জনের। গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ