Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রবাসী কর্মীরা দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছেন : প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমেদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২১, ১২:০০ এএম

ব্রাহ্মণবাড়িয়া’র নবীনগর ও সরাইল উপজেলায় এবং চাঁদপুরের মতলব উপজেলায় প্রবাসী কল্যাণ ব্যাংকের আরো তিনটি নতুন শাখার উদ্বোধন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা ১১ টায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি প্রবাসী কল্যাণ ব্যাংকের তিনটি নতুন শাখার উদ্বোধন করেছেন। ভার্চুয়াল উদ্বোধন অনুষ্ঠানটি প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সভাকক্ষ থেকে পরিচালনা করা হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া-৫ আসনের সংসদ সদস্য মোহাম্মদ এবাদুল করিম এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সচিব (প্রবাসী কল্যাণ ব্যাংকের চেয়ারম্যান) ড. আহমেদ মুনিরুছ সালেহীন। অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেন, প্রবাসী কর্মীরা রেমিটেন্স যোদ্ধা হিসেবে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছেন। যাদের অধিকাংশই গ্রামাঞ্চল হতে কর্মসংস্থানের উদ্দেশ্যে বিদেশে যায়। এ কথা বিবেচনা করে তিনি প্রবাসী কর্মীদের হাসি-মুখে সেবা প্রদান করার আহবান জানান। তিনি আরো বলেন, প্রবাসী কর্মীদের কল্যাণের কথা বিবেচনা করে ব্যাংকের সেবার মান বৃদ্ধি ও অবকাঠামো শক্তিশালী করতে নানা উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ইমরান আহমদ এমপি বলেন, আজ তিনটি শাখার উদ্বোধন হলো। আগামী ডিসেম্বরের মধ্যে আরো কিছু শাখার উদ্বোধন করা হবে। এছাড়াও দেশের প্রতিটি উপজেলায় পর্যায়ক্রমে প্রবাসী কল্যাণ ব্যাংকের শাখা খোলা হবে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. জাহিদুল হক। এতে আরো উপস্থিত ছিলেন, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক মো. হামিদুর রহমান, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. নাজীবুল ইসলাম, বিএমইটি’র মহাপরিচালক মো. শহীদুল আলম বোয়েসেল-এর ব্যবস্থাপনা পরিচালক মো. বিল্লাল হোসেনসহ নবীনগর, সরাইল ও মতলবের জনপ্রতিনিধি এবং বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রবাসী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ