Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

মুরগী নিয়ে খুন তিনজনের যাবজ্জীবন

প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামের হাটহাজারীতে বাড়িতে মুরগী প্রবেশ নিয়ে মারধরে কলেজ ছাত্রকে হত্যার ঘটনায় এক মহিলাসহ তিনজনকে যাবজ্জীবন কারাদ- দিয়েছেন আদালত। গতকাল (সোমবার) চট্টগ্রামের তৃতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুন্সী আবদুল মজিদ এ মামলার রায় ঘোষণা করেন। রায়ে অপর এক আসামিকে ১০ বছরের সশ্রম দ-াদেশও দেয়া হয়।
অতিরিক্ত পিপি অঞ্জন বিশ্বাস বলেন, পিটিয়ে হত্যার অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় ১০ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে এ রায় দিয়েছেন। যাবজ্জীবনপ্রাপ্তরা হলো- মোহাম্মদ জাহাঙ্গীর, বেবী আক্তার ও মোহাম্মদ ফোরকান। এদের মধ্যে প্রথম দুইজন কারাগারে থাকলেও ফারকান পলাতক। এছাড়া ১০ বছর দ-াদেশপ্রাপ্ত আনোয়ারা বেগমও জেলে আছেন।
অতিরিক্ত পিপি অঞ্জন বিশ্বাস বলেন, ১৯৯৮ সালের ১১ জুন হাটহাজারী উপজেলার সাদেকনগর গ্রামে এক পরিবারের মুরগী পার্শ্ববর্তী বাড়িতে গেলে ঝগড়ার একপর্যায়ে সংঘর্ষ হয়। এ সময় আসামিদের পরিবারের সদস্যদের লাঠির আঘাতে সাইফুল আলম নামে ১৯ বছর বয়সী এক যুবক গুরুতর আহত হয় এবং পরে হাসপাতালে মারা যায়।
এ ঘটনায় নিহতের ভাই আবদুর রহিম বাদি হয়ে হাটহাজারী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ১৯৯৯ সালের জানুয়ারি মাসে আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়। ২০০১ সালের ৩০ জানুয়ারি অভিযোগ গঠন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুরগী নিয়ে খুন তিনজনের যাবজ্জীবন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ