Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিদেশ থেকে প্রধানমন্ত্রী আরো ১৫টি গুরুত্বপূর্ণ ফাইলে ইলেক্ট্রনিক স্বাক্ষর করেছেন

প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদেশে সফরকালেও দেশের গুরুত্বপূর্ণ সরকারি জরুরি কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী গত রোববারও যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া থেকে আরো ১৫টি গুরুত্বপূর্ণ ফাইলে ইলেক্ট্রনিক স্বাক্ষর দিয়ে তা অনুমোদন করেন। কানাডা ও যুক্তরাষ্ট্র সফরের উদ্দেশ্যে দেশ ত্যাগ করার পর থেকেই তিনি এ কাজ করছেন। তিনি বর্তমানে জাতিসংঘের সাধারণ পরিষদের ৭১তম অধিবেশনে যোগদানের পাশাপাশি যুক্তরাষ্ট্র সফরের শেষ পর্যায়ে রয়েছেন।
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম গতকাল সোমবার সকালে জানান, ওই ১৫টি ফাইলসহ তিনি গত দুই দিনে মোট ২৪টি জরুরি ফাইল অনুমোদন করেছেন। এর আগে গত শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা নয়টি গুরুত্বপূর্ণ ফাইল অনুমোদন করেন।
প্রেস সচিব বলেন, প্রধানমন্ত্রী তার সরকারি কার্যক্রম স্বাভাবিক রাখতে আগামী ২৮ সেপ্টেম্বর পর্যন্ত জরুরি সব ফাইল অব্যাহতভাবে তার কাছে পাঠাতে তার দপ্তরকেও নির্দেশ দিয়েছেন। শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের ডিজিটাল পদক্ষেপের সুযোগ নিয়ে ফাইলগুলো প্রধানমন্ত্রীর কাছে ই-মেইল করা হয়। প্রধানমন্ত্রী আগামী ২৯ সেপ্টেম্বর ওয়াশিংটন ডিসি ত্যাগ করবেন এবং এর পরদিন দেশে ফিরবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিদেশ থেকে প্রধানমন্ত্রী আরো ১৫টি গুরুত্বপূর্ণ ফাইলে ইলেক্ট্রনিক স্বাক্ষর করেছেন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ