Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী পায়রা নদীতে সেতু তৈরির প্রস্তুতি শুরু হয়েছে-সেতুমন্ত্রী

প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শিশু শীর্ষেন্দুর চিঠির পরিপ্রেক্ষিতে পায়রা নদীর ওপর সেতু নির্মাণে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর দপ্তর থেকে মন্ত্রণালয়ে চিঠি দেয়া হয়েছে। গতকাল সোমবার রাজধানীর মিরপুরে গাবতলী-সিন্নিরটেক সড়ক উদ্বোধন কালে তিনি এ কথা জানন।
সেতুটি নির্মাণের প্রাথমিক উদ্যোগ নেয়া হয়েছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, চতুর্থ শ্রেণির ছাত্র শীর্ষেন্দুর চিঠি প্রধানমন্ত্রী সানন্দে গ্রহণ করেছেন। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুসারে ব্রিজ তৈরির কাজ শুরু করে দিয়েছি। আগামী সপ্তাহে ফিজিবিলিটি পর্যবেক্ষণের জন্য একটি টিম মির্জাগঞ্জে যাবে।
তিনি আরও বলেন, পায়রা নদী প্রচ- খরস্্েরাতা এবং প্রশস্ত নদী। এখানে দীর্ঘ লেনের ব্রিজ তৈরি করতে হবে। এ কারণে সময় লাগবে। কাজ শুরু করেছি, আশা করি, দেড় বছরের মধ্যে ব্রিজের নির্মাণ কাজ শুরু হবে।
পটুয়াখালী সরকারি জুবিলি উচ্চ বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র শীর্ষেন্দু বিশ্বাস তার গ্রামের বাড়ি পটুয়াখালীর মির্জাগঞ্জে যাওয়ার পথে পায়রা নদীতে একটি সেতু নির্মাণের অনুরোধ জানিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছিল গত আগস্টে। ওই চিঠি পেয়ে সেখানে সেতু নির্মাণের আশ্বাস দিয়ে জবাব পাঠিয়েছেন প্রধানমন্ত্রী, যা এরই মধ্যে শীর্ষেন্দুর হাতে পৌঁছেছে।
ওবায়দুল কাদের বলেন, গাবতলী-সিন্নিরটেক সড়ক চালু হওয়ার ফলে উত্তরা, টঙ্গী, আশুলিয়াসহ আশপাশের এলাকা থেকে যানবাহন সহজই বেড়িবাঁধ সড়ক হয়ে গাবতলী ও মিরপুরে যাতায়াত করতে পারবে। এতে শহরের ওপর যানবাহনের চাপ কমবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী পায়রা নদীতে সেতু তৈরির প্রস্তুতি শুরু হয়েছে-সেতুমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ