Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিদেশগামী শিক্ষার্থীদের টিকার নিবন্ধন শুরু

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২১, ১:২০ পিএম

উচ্চশিক্ষার জন্য বিদেশে যেতে অপেক্ষায় থাকা শিক্ষার্থীদের করোনার টিকা নেওয়ার নিবন্ধন শুরু হয়েছে। এ জন্য শিক্ষার্থীদের আগামী ২৭ জুলাইয়ের মধ্যে প্রয়োজনীয় কাগজপত্র পররাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠাতে হবে।

এ বিষয়ে মঙ্গলবার (১৩ জুন) পররাষ্ট্র মন্ত্রণালয়ের জারি করা এক পরিপত্রে বলা হয়, বিদেশে অধ্যয়নরত কিন্তু মহামারির কারণে বর্তমানে বাংলাদেশে অবস্থানরত এবং বিদেশে শিক্ষা নিতে ইচ্ছুক বাংলাদেশি শিক্ষার্থীদের করোনাভাইরাসের টিকার জন্য রেজিস্ট্রেশন সম্পর্কিত আবেদন নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

এদিকে, পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদনের তিন দিন পর টিকার নিবন্ধনের জন্য শিক্ষার্থীদের সুরক্ষা অ্যাপে নিবন্ধের পরামর্শ দেওয়া হয়েছে। এ ছাড়া এ নিয়ে কোনো তথ্যের জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়ের ইমেইলে যোগাযোগ করতে বলা হয়েছে।

প্রসঙ্গত, উচ্চশিক্ষার জন্য বিদেশে যাওয়ার জন্য অপেক্ষমাণ শিক্ষার্থীদের সুরক্ষা অ্যাপের মাধ্যমে টিকা দেওয়ার ব্যবস্থা করতে পররাষ্ট্র মন্ত্রণালয় গত বৃহস্পতিবার (৮ জুলাই) স্বাস্থ্য মন্ত্রণালয়কে অনুরোধ জানায়। বিদেশগামী এসব শিক্ষার্থীর টিকাদানের তারিখ যাতে এগিয়ে আনা যায়, সে বিষয়ও উল্লেখ করে পররাষ্ট্র মন্ত্রণালয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টিকার নিবন্ধন শুরু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ