Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে কঠোর নিরাপত্তা ব্যবস্থা আইজিপি

প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : হিন্দু সম্প্রদায়ের শারদীয় দুর্গাপূজা নিরাপত্তা নিয়ে আইজিপি বলেন, দুর্গাপূজাকে কেন্দ্র করে কোনো ব্যক্তি বা গোষ্ঠী যাতে আইনশৃঙ্খলার অবনতি ঘটাতে না পারে সেজন্য সংশ্লিষ্ট সকলকে সতর্ক থাকতে হবে। গতকাল পুলিশ সদর দপ্তরে পূজা কমিটির নেতৃবৃন্দের সাথে নিরাপত্তা সংক্রান্ত মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।
এ সময় আইজিপি শহীদুল হক হিন্দু ধর্মাবলম্বীরা যেন তাদের প্রধান ধর্মীয় অনুষ্ঠান শারদীয় দুর্গাপূজা যথাযথ ভাবগাম্ভীর্য বজায় রেখে উৎসবমুখর পরিবেশে ও নিরাপদে উদযাপন করতে পারে সে লক্ষ্যে নিষ্ঠা ও পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনের জন্য পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন। আইজিপি পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দকে অবহিত করে বলেন, শারদীয় দুর্গাপূজার নিরাপত্তায় পুলিশ প্রাক-পূজা, পূজা চলাকালীন এবং পূজা-পরবর্তী সময়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে। পূজা উদযাপন পরিষদ নেতৃবৃন্দ বিগত বছরের ন্যায় এবারও দুর্গাপূজা উপলক্ষে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করায় পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানান। তারা আসন্ন দুর্গাপূজা উপলক্ষে গৃহীত নিরাপত্তা ব্যবস্থায় সন্তোষ প্রকাশ করে বলেন, হিন্দু সম্প্রদায় তাদের ধর্মীয় অনুষ্ঠান উদযাপনে পুলিশসহ সকল নিরাপত্তা বাহিনীর সহযোগিতা পেয়ে আসছে। অতীতের ন্যায় এবারও পুলিশ বাহিনীর সার্বিক সহযোগিতা অব্যাহত থাকবে বলে নেতৃবৃন্দ আশা প্রকাশ করেন।
সভায় বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি কাজল দেবনাথ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তাপস কুমার পাল, ঢাকা মহানগর সার্বজনীন পূজা কমিটির সভাপতি জিতেন্দ্রনাথ ভৌমিক ও সাধারণ সম্পাদক নারায়ণ সাহা মনি, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের যুগ্ম সম্পাদক নির্মল চ্যাটার্জী ও যুগ্ম সাধারণ সম্পাদক মনীন্দ্র নাথ, সিআইডির অতিরিক্ত আইজিপি শেখ হিমায়েত হোসেন, অতিরিক্ত আইজিপি (অ্যাডমিন অ্যান্ড অপস) মো: মোখলেছুর রহমান, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, অতিরিক্ত আইজিপি (এইচআরএম) মো: মইনুর রহমান চৌধুরী, অতিরিক্ত আইজিপি (ফিন্যান্স অ্যান্ড ডেভেলপমেন্ট) ফাতেমা বেগম, ঢাকা মহানগর পুলিশ কমিশনার মো: আছাদুজ্জামান মিয়াসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধি ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
ইংল্যান্ড ন্যাশনাল ক্রিকেট টিমের বাংলাদেশ সফর উপলক্ষে নিরাপত্তামূলক ব্যবস্থা সংক্রান্ত অপর এক সভায় আইজিপি বলেন, ইংল্যান্ড ন্যাশনাল ক্রিকেট টিমের বাংলাদেশ সফর উপলক্ষে সার্বিক নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তিনি চোখ-কান খোলা রেখে সতর্কতার সাথে নিজ নিজ দায়িত্ব পালন করার জন্য পুলিশ সদস্যদের নির্দেশনা প্রদান করেন। চেকিং ছাড়া কোনো লোক যেন খেলার মাঠে প্রবেশ করতে না পারে সে বিষয়ে সতর্ক থাকার জন্য গুরুত্বারোপ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শারদীয় দুর্গাপূজা উপলক্ষে কঠোর নিরাপত্তা ব্যবস্থা আইজিপি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ