Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

সড়কে প্রাণ গেল ৬ জনের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২১, ১২:০১ এএম

মোটরসাইকেলে স্ত্রী-সন্তানকে নিয়ে সলঙ্গার দিকে আসছিলেন শফিকুল। বনবাড়িয়া এলাকায় পৌঁছলে রাস্তায় মানসিক প্রতিবন্ধীকে দেখে তাকে সাইড দিতে দ্রæত মোটরসাইকেল ব্রেক করেন তিনি। এ সময় পিছনে থাকা স্ত্রী ও তার কোলে থাকা সন্তানসহ রাস্তায় উপরে পড়ে যান। এ অবস্থায় বিপরীত দিক থেকে আসা মুরগীর খাদ্য বোঝাই ট্রাকের নিচে চাপা পড়ে মারা যায় শিশুটি। অন্যদিকে, ঢাকা-রংপুর মহাসড়কের ফাঁসিতলায় বাজারে বিপরীতমুখী দুই ট্রাকের মাঝে পড়ে যায় একটি পিকআপ। দুই ট্রাকের আঘাতে পিকআপে থাকা যাত্রীরা ছিটকে পড়ে যায়। এসময় ট্রাকের চাপায় পিষ্ঠ হয়ে ঘটনাস্থলে এক জনের মৃত্যু হয়। এ সংক্রান্ত অন্যান্য খবর নিয়ে প্রতিবেদন-

সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা জানান, গত রোববার সন্ধ্যার দিকে সলঙ্গা-তাড়াশ আঞ্চলিক সড়কে সলঙ্গা থানার থানার বনবাড়িয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। সলঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাদের জিলানী বলেন, ট্রাকটি আটক করা গেলেও এর চালক ও সহকারী পালিয়েছে। এ ঘটনায় নিহত শিশুর পরিবারের সঙ্গে কথা বলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা জানান, নিহত দুই যাত্রী হলো ঢাকার ধামরাইর এনায়েত উল্লার ছেলে আব্দুস কুদ্দুস (৬০) এবং ঢাকার সাভারের ময়েজ মিয়া (৪০)। এতে আহত হয়েছে আরও ৪ জন।

হাইওয়ে থানা পুলিশ জানায়, গুরুতর আহতরা বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে চিকিৎসাধীন। গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ইসলাম বলেন, নিহত ও আহতরা ব্যবসায়ী। তারা ব্যবসার কাজে পিকআপটি ব্যবহার করছিলো।

কালিয়াকৈর (গাজীপুর) উপজেলা সংবাদদাতা জানান, গাজীপুরের কালিয়াকৈরে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক খাদে পড়ে আমজাদ হোসেন নামে এক গরু ব্যবসায়ী ও ট্রাকের হেলপার মনির হোসেন ঘটনাস্থলেই নিহত হয়েছে। গত রোববার রাত তিনটায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের উপজেলার চন্দ্রা ওয়ালটন কারখানা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত গরু ব্যবসায়ী আমজাদ হোসেন জয়পুরহাট জেলা সদর থানার বুলু মিয়ার ছেলে ও ট্রাকের হেলপার মনির হোসেন ফেনী জেলার, ছাগলনাইয়া উপজেলার জালাল আহমেদের ছেলে।

জানা যায়, ওই দিন রাতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের উপজেলার চন্দ্রা ওয়ালটন করাখানা এলাকায উত্তরবঙ্গগামী রডভর্তি একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে পাশের খাদে পড়ে যায়। এসময় গরু ব্যবসায়ী আমজাদ হোসেন ও ট্রাকের হেলপার মনির হোসেন ট্রাকের নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই নিহত হন। নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজ উদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

পাঁচবিবি (জয়পুরহাট) উপজেলা সংবাদদাতা জানান, জয়পুরহাটের পাঁচবিবিতে মোটরসাইকেল দুর্ঘটনায় শাহানুর হোসেন (১৫) নামের এক স্কুল ছাত্র নিহত হয়েছে। গত রোববার বেলা ১২টায় পাঁচবিবি-চেঁচড়া রাস্তার পলাশগড় হাফেজিয়া মাদরাসার সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত শাহানুর উপজেলার তাজপুর গ্রামের মাসুদ রানার ছেলে এবং ধরঞ্জী উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্র।

নিহতর প্রতিবেশিরা জানান, সকালে শাহানুর ও তার চাচাত ভাই সাবু তাদের ফুফার মোটরসাইকেল নিয়ে বাড়ী থেকে বের হয়ে রতনপুর বাজারে যাওয়ার সময় পাঁচবিবি-চেঁচড়া রাস্তার পলাশগড় হাফেজিয়া মাদরাসার সামনে হঠাৎ মোটরসাইকেলের সামনে চাকা পাংচার হয়। এসময় মোটরসাইকেল চালক সাবু হাইড্রলিক ব্রেক করলে পিছনে বসে থাকা শাহানুর পাকা রাস্তায় মুখ থুবড়ে পড়ে মাথায় গুরুতর আঘাত পায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রাণ গেল ৬ জন

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ