Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনা প্রতিরোধে ইউনিয়ন ও ওয়ার্ড পযায়ে কমিটি গঠনের সিদ্ধান্ত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২১, ৭:৪৩ পিএম

করোনা প্রতিরোধ ও মোকারিলায় মাঠ পযায়ে জনসচেতনা সৃষ্টিসহ প্রয়োজনয়ী কার্যক্রম গ্রহণের জন্য ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে নির্বাচিত জনপ্রতিনিধিদের নেতৃত্ব কমিটি গঠনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ কমিটির জনগণের মধ্যে স্বাস্থ্যসচেতনা সৃষ্টি, চিকিৎসা বিষয়ক পরামর্শ ও সহায়তা প্রদান, ভ্রাকসিন প্রদানে উদ্ধুদ্ধকরণ ও সহায়তা প্রদানের জন্য কাজ করবে।

শনিবার স্বাস্থ্য মন্ত্রণালয়ে কোভিড-১৯ এর ২য় ডেউ প্রতিরোধ ও মোকাবিলায় মাঠ পর্যায়ে জনসচেতনতা সৃষ্টির নিমিত্তে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ এবং নির্দেশনা প্রদান উপলক্ষে এক জরুরী সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। পরে তথ্য অধিদফতরের এক তথ্য বিররণী এ তথ্য জানা গেছে।

এতে বলা হয়, স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়ার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালিক। এছাড়া জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দীন, স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমেদ, তথ্য সচিব মো. মকবুল হোসেন, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নুর, স্বাস্থ্য অধিদফতরে মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম প্রমুখ।

প্রস্তাবিত কমিটিতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, রাজনৈতিক নেতৃবৃন্দ,স্বাস্থ্য, যুব,কৃষি,আনসার ভিডিপি’র মাঠ পর্যায়ের কর্মকর্তা, মসজিদের ইমাম, এনজিও প্রতিনিধি, হাটবাজার সমিতির নেতৃত্ব সহ সংশ্লিষ্টরা অন্তর্ভুক্ত হবেন।

সভায় করোনা রোগ জড়ানোর বিভিন্ন কারণে এবং তা প্রতিরোধ বিষয়ে বয়স্ক ও বিভিন্ন রোগের কারণে ঝুঁকিপূর্ণ মানুষের সাবধানতা অবলম্বন ইত্যাদি প্রয়োজনীয় বিষয়ে আরো প্রচার কার্যক্রম পরিচালনার জন্য গণমাধ্যমের প্রতি উদাত্ত আহবান জানানো হয়।



 

Show all comments
  • Solaiman Mollah ১০ জুলাই, ২০২১, ১১:৩৬ পিএম says : 0
    কমিটি গঠন হতে হবে ছোট ছোট পারা মহল্লা ভিত্তিক দায়িত্বশীল সচেতন লোকজন নিয়ে ।মসজিদ মন্দির সহ সবখানেই যেন তারা নজরদারি করতে পারে।কেউ স্বাস্থ্য বিধি অনুসরণ না করলে তারা প্রশাসন কে রিপোর্ট করবেন অতপর প্রথম বার সচেতন করবে তাতে কাজ না হলে আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন ।বিশেষ করে যুবক তরুন সমাজ যেন দলবেঁধে আড্ডা দিতে না পারে ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ