Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

স্কুলের আইডি হাতে মর্গে ভাইকে খুঁজছেন তানিয়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২১, ১২:০০ এএম

ভোলার চরফ্যাশন উপজেলার আব্দুল্লাহপুর ইউনিয়নের দক্ষিণ আমিনাবাদ কবি মুয়াজ্জেম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্র মো. হাসনাইন। তিন ভাই-বোনের মধ্যে হাসনাইন সবার ছোট। বাবা পেশায় রিকশাচালক। করোনায় দীর্ঘ দিন ধরে বন্ধ স্কুল। তাই এ ফাঁকে কারখানায় কাজ করে পরিবারে সহযোগিতা করার ইচ্ছা ছিল তার। কিন্তু নারায়ণগঞ্জের রূপগঞ্জে সজীব গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান হাসেম ফুড অ্যান্ড বেভারেজের ফুডস ফ্যাক্টরিতে লাগা আগুনে সব স্বপ্ন ভেঙে যায় মো. হাসনাইনের। এ দুর্ঘটনার পর নিখোঁজ বাকি শ্রমিকদের মতো এখনও খোঁজ মেলেনি শিশু হাসনাইনের। তাই ভাইয়ের খোঁজে আইডি কার্ড হাতে নিয়ে ঢাকা মেডিকেল কলেজের মর্গে এসেছেন বড় বোন তানিয়া।

তানিয়া বলেন, স্কুল বন্ধ তাই কাজে গেছে। ফ্যাক্টরিতে কাজের সময় কালকে (বৃহস্পতিবার) জানলাম কারখানায় আগুন লেগেছে। সারারাত কারখানার পাশে ছিলাম। পরে শুনলাম ৪৯ জন মারা গেছেন। সব লাশ ঢাকা মেডিকেলে আনা হয়েছে। লকডাউনে গাড়ি বন্ধ থাকায় অনেক কষ্ট করে এখানে এসেছি। এখন আমি আমার ভাইকে চাই। জীবিত চাই, মারা গেলে লাশ চাই। নতিনি বলেন, আমার মা বাসায় অসুস্থ হয়ে পড়েছেন। তাকে স্যালাইন দেওয়া হয়েছে। ভাইয়ের চিন্তায় বাবাও অসুস্থ। কাঁদতে কাঁদতে তিনি বলেন, আমার ছোট ভাই যদি মারা গিয়ে থাকে তাহলে তার লাশ দেন। আর মারা না গিয়ে থাকলে তাকে জীবিত ফিরিয়ে দেন, এটাই আমার চাওয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্কুলের আইডি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ