Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুর্মিটোলা হাসপাতাল, আইসিইউসহ কোনো বেডই খালি নেই

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২১, ১১:৫৮ এএম

রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ) বা নিবিড় পরিচর্যা কেন্দ্রে কোনো শয্যা ফাঁকা নেই। সাধারণ ইউনিটেও সক্ষমতার চেয়ে ভর্তি রোগীর সংখ্যা বেশি। আজ শুক্রবার (৯ জুলাই) সকালে হাসপাতালের জরুরি বিভাগের কন্ট্রোল রুম থেকে এ তথ্য পাওয়া গেছে।

সরেজমিনে দেখা যায়, হাসপাতালের জরুরি বিভাগের একেবারে সামনে অনেকেই করোনা পরীক্ষার জন্যে নমুনা দিচ্ছেন। জরুরি বিভাগের মূল ফটকের নিচে ভর্তি হওয়া করোনা রোগীর স্বজনেরা বিভিন্ন খাবার ও ফলমূল সরবরাহ করছেন। হাসপাতালের বামপাশের টেলিমেডিসিন সেবা দিচ্ছেন চিকিৎসকরা। মাঝেমধ্যে দু-একজন রোগী ভর্তি হতে আসছেন।

জরুরি বিভাগের পক্ষ থেকে জানানো হয়, এ হাসপাতালে বর্তমানে শুধু করোনার চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে। ৫০০ শয্যা বিশিষ্ট কুর্মিটোলা জেনারেল হাসপাতালে করোনা রোগীর জন্য শয্যা রয়েছে ৩০০টি। এর বিপরীতে বর্তমানে ভর্তি রোগীর সংখ্যা ৩৫৬ জন। আর আইসিইউ শয্যা সংখ্যা ১০টি। সবগুলোতেই রোগী ভর্তি রয়েছেন।
গত ২৪ ঘণ্টায় হাসপাতালটিতে ভর্তি হওয়া রোগীর সংখ্যা ৪৭ জন। এসময় হাসপাতাল ছেড়েছেন ৩৯ জন রোগী। হাসপাতালটিতে বর্তমানে অক্সিজেন সিলিন্ডারের সংখ্যা ৪৩৯টি। হাই ফ্লো ন্যাজাল ক্যানোলার সংখ্যা ৫৭টি। অক্সিজেন কনসেন্ট্রেটর ৩০টি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুর্মিটোলা হাসপাতাল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ