Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইঞ্চি ইঞ্চি মাটি খুঁড়ে জঙ্গিদের বের করা হবে-র‌্যাব ডিজি

প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশের মাটিতে জঙ্গিদের সন্ত্রাসী কার্যকলাপ ও অসুস্থ চিন্তা- চেতনা বাস্তবায়ন করতে দেয়া হবে না। প্রয়োজনে ইঞ্চি ইঞ্চি মাটি খুঁড়ে তাদের খুঁজে বের করা হবে। গতকাল শনিবার রাজধানীর তেজগাঁওয়ে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে বক্তব্যকালে র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ একথা বলেন। সাউথ ইস্ট বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষার্থীদের ফ্রেশার্স রিসিপশন অ্যান্ড ওরিয়েন্টেশন প্রোগামে প্রধান অতিথির বক্তৃতায় র‌্যাবের মহাপরিচালক জঙ্গিবাদকে বিজাতীয় সংস্কৃতির অংশ হিসেবে উল্লেখ করেন। তিনি বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতায় জঙ্গিদের সাংগঠনিক অবস্থা এখন নাজুক হয়ে পড়েছে। বর্তমানে তাদের বড় ধরনের আক্রমণ করার সক্ষমতাও নেই। বেনজীর আহমেদ বলেন, এ দেশ আমার, আপনার, সকলের। তাই গুটিকয়েক জঙ্গি দেশটাকে ধ্বংস করে দিতে পারবে না। প্রয়োজনে ইঞ্চি ইঞ্চি মাটি খুঁড়ে তাদের খুঁজে বের করা হবে। এ দেশে রাজাকারদের যেমন প্রয়োজন নেই, তেমনি জঙ্গিদেরও প্রয়োজন নেই। জঙ্গিদের মানুষ ঘৃণা করে। জঙ্গি হওয়ার কারণে বাবা-মা তাদের আদরের সন্তানদের লাশ পর্যন্ত গ্রহণ করেননি।
সাউথ ইস্ট বিশ্ববিদ্যালয়ের ভিসি এ এফ এম মফিজুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে উপ-উপাচার্য হুমায়ুন কবীর চৌধুরী, রেজিস্ট্রারসহ বিভিন্ন অনুষদের ডিনরা বক্তব্য প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইঞ্চি ইঞ্চি মাটি খুঁড়ে জঙ্গিদের বের করা হবে-র‌্যাব ডিজি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ