Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

টানা সাত দিন শতাধিক মৃত্যু করোনায়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২১, ৮:৫৬ পিএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে টানা সাত দিন শতাধিক ব্যক্তির প্রাণহানি দেখলো দেশবাসী।দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ১৩৪ জনের মৃত্যু হয়েছে। যা করোনার ইতিহাসে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু।

আজ শনিবার বিকালে স্বাস্থ্য অধিদফতরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশে এ পর্যন্ত করোনায় মোট মৃত্যু হয়েছে ১৪ হাজার ৯১২ জনের। এর আগে গত ১ জুলাই করোনায় সর্বোচ্চ ১৪৩ জনের মৃত্যু হয়। এরপর ২ জুলাই করোনায় ১৩২ জন মারা যান। এছাড়াও নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ২১৪ জনের। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯ লাখ ৩৬ হাজার ২৫৬। বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩ হাজার ৭৭৭ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৮ লাখ ২৯ হাজার ১৯৯ জন। গত ২৪ ঘণ্টায় ২২ হাজার ৬৮৭ জনের পরীক্ষায় শনাক্তের হার ২৭ দশমিক ৩৯ শতাংশ। এ পর্যন্ত করোনা শনাক্তের গড় হার ১৩ দশমিক ৯৯ শতাংশ। সুস্থতার হার ৮৮ দশমিক ৫৭ শতাংশ। করোনায় মৃত্যু হার ১ দশমিক ৫৯ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ