Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

গত ২৪ ঘণ্টায় করোনায় ১৩২ জনের মৃত্যু, শনাক্ত ৮৪৮৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২১, ৬:৪০ পিএম | আপডেট : ৬:৫৮ পিএম, ২ জুলাই, ২০২১

গত ২৪ ঘণ্টায় করোনায় ১৩২ জনের মৃত্যু, শনাক্ত ৮৪৮৩

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৩২ জনের মৃত্যু হয়েছে, যা এক দিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু। এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে দেশে মোট মৃত্যু হয়েছে ১৪ হাজার ৭৭৮ জনের। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৮ হাজার ৪৮৩ জন। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯ লাখ ৩০ হাজার ৪২ জনে। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৮.২৭ শতাংশ।

শুক্রবার (২ জুলাই) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এর আগে, গত ২৭ জুন ১১৯ জনের মৃত্যু হয়েছিল। ৩০ জুন মারা যান ১১৫ জন। ১ জুলাই সর্বোচ্চ ১৪৩ জনের মৃত্যু হয়। এর মধ্যে পুরুষ ৮১ জন এবং মহিলা ৫১ জন। গত ২৪ ঘণ্টায় ৩০ হাজার ৩৮৫টি নমুনা সংগ্রহ করা হলেও পরীক্ষা করা হয় ৩০১২টি। এতে করোনা শনাক্ত হয় ৮ হাজার ৪৮৩ জনের।শনাক্তদের মধ্যে মৃত্যুর হার ১.৫৯ শতাংশ।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত প্রথম একজনের মৃত্যু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ