Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

৫০০ কোটি টাকার বন্ড ছাড়ার অনুমতি

আইএফআইসি ব্যাংক

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২১, ১২:০৪ এএম

বাংলাদেশের পুঁজিবাজারে তালিকাভুক্ত ইন্টারন্যাশনাল ফাইনান্স ইনভেস্টমেন্ট অ্যান্ড কমার্স (আইএফআইসি) ব্যাংককে বন্ড ছেড়ে ৫০০ কোটি টাকা তোলার দিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা। গত বুধবার বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে। এই টাকা তুলে আইএফআইসি ব্যাংক তাদের মূলধন বাড়াবে। সরকারি আর্থিক প্রতিষ্ঠান, মিউচুয়াল ফান্ড, ইন্স্যুরেন্স কোম্পানি, তালিকাভুক্ত ব্যাংক, সমবায় ব্যাংক, আঞ্চলিক রুরাল ব্যাংক, সংগঠন, ট্রাস্ট ও স্বায়ত্তশাসিত করপোরেশন এই বন্ড প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে কিনতে পারবে।

বন্ডটি শেয়ারে রূপান্তর করা যাবে না, বন্ডগুলো হবে জামানতবিহীন। বন্ডগুলোর সুদের হার হবে পরিবর্তনশীল। এর সর্বনিম্ন হার হবে সাড়ে ৭ শতাংশ এবং সর্বোচ্চ হার হবে ১০ দশমিক ৫০ শতাংশ। প্রতিটি বন্ডের দাম হবে এককোটি টাকা। বন্ডগুলো হবে সাব-অর্ডিনেটেড ব্যাংক। এই বন্ডের ট্রাস্টি হিসেবে আছে সেনা কল্যাণ ইন্সুরেন্স কোম্পানি এবং বন্ডের অ্যারেঞ্জার হিসেবে আছে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক। সন্ধানী এ্যাসেট ম্যানেজমেন্টকে সম্পদ ব্যস্থাপক হিসেবে নিবন্ধন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ