Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মুফতি জুনায়েদ আহবায়ক হেদায়েতুল্লাহ সদস্য সচিব

ইসলামী যুব খেলাফতের কমিটি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২১, ৮:০৮ পিএম

ইসলামী যুব খেলাফত বাংলাদেশের ২৫ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। গতকাল বুধবার লালবাগস্থ কার্যালয়ে ইসলামী যুব খেলাফত বাংলাদেশ আয়োজিত এক সভায় এ আহবায়ক কমিটি গঠন করা হয়। এতে মুফতি জুনায়েদ গুলজারকে আহবায়ক এবং মুফতি হেদায়েতুল্লাহ গাজীকে সদস্য সচিব নির্বাচিত করা হয়। সভায় ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী বলেন, দেশ জুড়ে একটি আতঙ্কজনক পরিস্থিতি বিরাজ করছে। অনেক নিরীহ আলেম-উলামা পরিবার থেকে বিচ্ছিন্ন হয়ে দিন কাটাচ্ছেন।

তিনি বলেন, দেশজুড়ে নিরপরাধ আলেমদের গ্রেফতার ও হয়রানি বন্ধ করতে হবে। মাদরাসায় পুলিশ, র‌্যাব ও ডিবিসহ বিভিন্ন বাহিনী পাঠিয়ে আতঙ্ক সৃষ্টি করবেন না। তিনি বলেন, করোনা পরিস্থিতিতে দীর্ঘদিন ধরে কওমি মাদরাসা বন্ধ রয়েছে। এতে আলেম-উলামা ও শিক্ষার্থীরা নানা সঙ্কটে আছেন। আমাদের দাবি চলমান লকডাউন শেষে করোনা পরিস্থিতি কিছু স্বাভাবিক হলে সকল কওমি মাদরাসা খুলে দিতে হবে।
ইসলামী যুব খেলাফতের প্রতিষ্ঠাতা সভাপতি মাওলানা আব্দুল কাইয়্যূমের সভাপতিত্বে ও কেন্দ্রীয় সেক্রেটারী মুফতী জুনায়েদ গুলজার সভা পরিচালনা করেন।
সভায় বক্তব্য আরো রাখেন, ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতী ফয়জুল্লাহ, যুগ্ম মহাসচিব মুফতী তৈয়্যব হোসাইন, মাওলানা ফজলুর রহমান, মাওলানা আবুল কাশেম, মাওলানা আলতাফ হোসাইন, কেন্দ্রীয় নেতা মাওলানা আব্দুল আউয়াল, ইসলামী যুব খেলাফত নেতা মাওলানা কাজী আজিজুল হক, মুফতি মীর হেদায়েতুল্লাহ গাজী, মাওলানা জাহিদ আলম, মুফতি তাসলীম আহমদ, মাওলানা আনোয়ারুল হক, মুফতি আনিসুর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী যুব খেলাফতের কমিটি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ