Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের বিকল্প নেই’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২১, ৮:০৮ পিএম

তথ্য ও স¤প্রচার সচিব মো. মকবুল হোসেন বলেছেন, দেশ ও জাতিকে কাংঙ্খিত লক্ষ্যে পৌঁছে দিতে সামাজিক, অর্থনৈতিক, মানবিক সকল ক্ষেত্রে ‘ডিজিটাল বাংলাদেশ’ বাস্তবায়নের বিকল্প নেই। গতকাল বুধবার সচিবালয়ে তথ্য অধিদফতর ও এটুআই আয়োজিত ইলেক্ট্রনিক মিডিয়ার শীর্ষস্থানীয় গণমাধ্যমকর্মীদের অংশগ্রহণে ডিজিটাল বাংলাদেশ বিষয়ক ভার্চ্যুয়াল মতবিনিময় সভায় নিজ দপ্তর থেকে যুক্ত হয়ে সচিব এ কথা বলেন। প্রধান তথ্য অফিসার সুরথ কুমার সরকারের সভাপতিত্বে সাবেক সচিব কামরুন নাহার বিশেষ বক্তা হিসেবে এবং এটুআইয়ের প্রকল্প পরিচালক আবদুল মান্নান ও যুগ্ম প্রকল্প পরিচালক ড. দেওয়ান মো. হুমায়ন কবীর প্যানেল বক্তা হিসেবে আলোচনায় অংশ নেন।
তথ্যসচিব বলেন, দেশ ও সমাজের অগ্রযাত্রাকে মমৃণ রাখতে তথ্যের যথাযথ ব্যবহার ও প্রবাহ একান্ত সহায়ক। ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের ফলে জনগণ যে সুফল পাচ্ছে, তা গণমাধ্যমের সাহায্যে সকল মানুষের কাছে পৌঁছে দিতে পারলে জনগণ আরও ব্যাপকতরভাবে ডিজিটাল পদ্ধতির সুবিধা লাভে সক্ষম হবে। দেশের গণমাধ্যমের চলমান ভূমিকার প্রশংসা করেন ও তা আরো বৃদ্ধি করতে শীর্ষ গণমাধ্যমকর্মীদের তিনি আহবান জানান। মকবুল হোসেন বলেন, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সরকারের উন্নয়নের তথ্য জনগণের কাছে পৌঁছে দিতে যেমন যত্নবান তেমনি গণমাধ্যমের বিকাশ ও উন্নয়নেও কাজ করতে বদ্ধপরিকর।
একাত্তর টিভির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোজাম্মেল বাবু, সময় টিভির ব্যবস্থাপনা পরিচালক আহমেদ জোবায়ের, ইউএনবির প্রধান সম্পাদক এনায়েত উল্লাহ খান, বাংলাদেশ টেলিভিশনের উপ-মহাপরিচালক (বার্তা) অনুপ কুমার খাস্তগীর, ডিবিসির প্রধান নির্বাহী মঞ্জুরুল ইসলাম, একাত্তর টিভির হেড অভ নিউজ শাকিল আহমেদ, নিউজ২৪ এর হেড অব নিউজ রাহুল রাহা, ইন্ডিপেন্ডেন্টের চিফ নিউজ এডিটর আশীষ সৈকত, যমুনা টিভির চিফ নিউজ এডিটর ফাহিম আহমেদ, এটিএন নিউজের হেড অব নিউজ প্রভাষ আমিন, চ্যানেল আইয়ের প্রধান বার্তা সম্পাদক জাহিদ নেওয়াজ খান, এটিএন বাংলার হেড অব নিউজ জ ই মামুন, মাছরাঙা টিভির পরিকল্পনা সম্পাদক রাশেদ আহমেদ, একুশে টিভির নিউজ এডিটর কাজী মোহসীন আল আব্বাস, চ্যানেল২৪ এর নির্বাহী পরিচালক এ এন এম আল মামুন (তালাত মামুন), এনটিভির হেড অব নিউজ জহিরুল আলম, গাজী টিভির এডিটর ইন চিফ সৈয়দ ইসতিয়াক রেজা, দেশ টিভির এডিটর সুকান্ত গুপ্ত অলক, বৈশাখী টিভির বার্তা প্রধান অশোক চৌধুরী, বাংলাভিশনের সিনিয়র নিউজ এডিটর রুহুল আমিন রুশদ, আরটিভির নিউজ এডিটর শরীফ উদ্দিন আহমেদ, মাই টিভির নিউজ এডিটর প্যাট্রিক ডি’কস্তা অংশ নেন।
এছাড়া বিডি নিউজডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী, বাংলা নিউজ২৪ডটকমের নিউজ এডিটর আহমেদ জুয়েল, জাগো নিউজ২৪ডটকমের ভারপ্রাপ্ত সম্পাদক কেএম জিয়াউল হক, সারা বাংলা ডটনেটের প্রকাশক ও সম্পাদক বদরুল আলম খান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ বাস্তবায়ন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ