Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

আন্তঃজেলা ডাকাত চক্রের ছয় সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২১, ১১:৪৩ পিএম

২০০৩ সাল থেকে দেশের বিভিন্ন স্থানে অস্ত্রের মুখে জিম্মি করে ভয়ভীতি দেখিয়ে টাকা, স্বর্ণালঙ্কার ও মূল্যবান সামগ্রী ডাকাতি করে আসছিল একটি চক্র। মহাসড়কে যাত্রীবাহী বাসে ধারালো অস্ত্র দেখিয়ে ডাকাতির অভিযোগে আন্তঃজেলা ডাকাত চক্রের ছয় সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গতকাল মালিবাগ সিআইডি প্রধান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান সিআইডির বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর।

গ্রেফতারকৃতরা হলেন- ইয়াকুব ওরফে ছোট ইয়াকুব, মনসুর মিয়া ওরফে ছোট মনসুর ওরফে আকাশ, ইউনুছ আলী, মো. কাজল মিয়া, আল আমিন, মো. মিজানুর রহমান ওরফে শাহরুখ খান

সিআইডির বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর জানান, সাম্প্রতিক সময়ে ঢাকা, টাঙ্গাইল, সিরাজগঞ্জ, নরসিংদী, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লাসহ ঢাকার পার্শ্ববর্তী জেলাগুলোতে চাঞ্চল্যকর ডাকাতির ঘটনা সংঘঠিত হয়ে আসছে। গত ১০ মার্চ টাঙ্গাইলের করটিয়া এলাকার মহাসড়কে অজ্ঞাতনামা ৮-১০ জন সশস্ত্র ডাকাত যাত্রীবাহী বাসে ধারালো অস্ত্র দেখিয়ে ডাকাতি করে। এ ঘটনায় দায়ের করা মামলার তদন্তের ধারাবাহিকতায় নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে ইয়াকুবকে গ্রেফতার করা হয়। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে গত মঙ্গলবার রাতে ডাকাত দলের বাকি পাঁচ সদস্যকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত দেশীয় অস্ত্র এবং লুণ্ঠিত মালামাল উদ্ধার করা হয়।

তিনি বলেন, গ্রেফতারকৃতরা ২০০৩ সাল থেকে দেশের বিভিন্ন স্থানে অস্ত্রের মুখে জিম্মি করে ভয়ভীতি দেখিয়ে টাকা, স্বর্ণালঙ্কার ও মূল্যবান সামগ্রী ডাকাতি করে আসছে।

তাদের বিরুদ্ধে চট্রগ্রাম, নরসিংদী, টাঙ্গাইল, নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন থানায় ডাকাতি, হত্যাসহ একাধিক মামলা রয়েছে। ঘটনার সঙ্গে জড়িত অন্যান্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে বলেও জানান সিআইডির এই কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আন্তঃজেলা ডাকাত চক্র
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ