Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

পোশাক শিল্পের কর্মকর্তাদের দক্ষতা উন্নয়নে ইপিবি-বিইউএফটি চুক্তি স্বাক্ষর

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২১, ৭:২৩ পিএম

তৈরী পোশাক শিল্পে মিড লেভেল পর্যায়ের ব্যবস্থাপক ও কর্মকর্তাদের পেশাগত দক্ষতা বৃদ্ধির জন্য গৃহীত দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কর্মসূচী (ডিপ্লোমা কোর্স) আনুষ্ঠানিকভাবে শুরু করা বিষয়ে মঙ্গলবার (২৯ জুন) বাণিজ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে ইপিবি (রফতানি উন্নয়ন ব্যুরো) ও বিইউএফটি (বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন এন্ড টেকনোলজী) এর মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি ও বানিজ্য সচিব তপন কান্তি ঘোষ উপস্থিত ছিলেন।

ইপিবি’র পক্ষে মহাপরিচালক খালেদ মামুন চৌধুরী এনডিসি এবং বিইউএফটি’র পক্ষে প্রো-ভিসি ড. ইঞ্জি. আইয়ুব নবী খান চুক্তিতে স্বাক্ষর করেন।

উল্লেখ্য, উল্লেখিত চুক্তিটি সম্পাদনের মধ্য দিয়ে সরকারের অর্থায়ন ও ইপিবি’র তত্ত্বাবধানে এবং বিইউএফটি’র সার্বিক ব্যবস্থাপনায় পোশাক শিল্পে কর্মরত মিড লেভেল ম্যানেজার/কর্মকর্তাদের ৩ টি প্রফেশনাল ডিপ্লোমা কোর্সের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কর্মসূচীর আনুষ্ঠানিক সূচনা হলো।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বিশেষ অতিথি থেকে বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, পোশাক শিল্পে দক্ষ মানব সম্পদের চাহিদা পূরণের জন্য ইপিবি পোশাক কারখানার মিড লেভেল ব্যবস্থাপক/কর্মকর্তাদের পেশাগত দক্ষতা উন্নয়নে যে প্রশিক্ষণ কর্মসূচীগুলো গ্রহণ করেছে, তা অত্যন্ত সময়োপযোগী পদক্ষেপ। এই কর্মসূচীতে বিইউএফটি’কে সম্পৃক্ত করার জন্য তিনি বাণিজ্য মন্ত্রণালয়, বিশেষ করে ইপিবি’কে আন্তরিক ধন্যবাদ জানান। তিনি বলেন, আন্তর্জাতিক বাজারে প্রতিযোগী সক্ষমতা ধরে রাখতে হলে উৎপাদনশীলতা বৃদ্ধির কোন বিকল্প নেই। আর এক্ষেত্রে যথাযথ প্রশিক্ষনদানের মাধ্যমে পোশাক শিল্পে কর্মকর্তা/কর্মচারীদের উৎপাদনশীলতা বাড়ানো যেতে পারে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইপিবি’র ভাইস চেয়ারম্যান এ এইচ এম আহসান; বিজিএমইএ’র সিনিয়র সহ-সভাপতি এস এম মান্নান (কচি); সহ-সভাপতি (অর্থ) খন্দকার রফিকুল ইসলাম, সহ-সভাপতি মো. নাসির উদ্দিন, বিকেএমইএ’র ১ম সহ-সভাপতি মোহাম্মদ হাতেম এবং বিইউএফটি’র বোর্ড অব ট্রাষ্টিজ প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোজাফফর উদ্দীন সিদ্দিক ও ভিসি প্রফেসর ড. এস এম মাহফুজুর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ