Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজধানীতে নকল রড বিক্রি ২৪ লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২১, ১২:০৩ এএম

রাজধানীর ডেমরা এলাকায় নকল স্টিল রড, রি-রোলিং স্টিল উৎপাদন, মজুত ও বিক্রির দায়ে চারটি কোম্পানিকে ২৪ লাখ টাকা জরিমানা করছে র‌্যাব-১০ এর ভ্রাম্যমাণ আদালত। গতকাল র‌্যাব-১০ এর সহকারী পরিচালক এএসপি এনায়েত কবীর সোয়েব এ তথ্য জানিয়েছেন।

এনায়েত কবীর সোয়েব বলেন, র‌্যাব-১০ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে রাজধানীর ডেমরা এলাকায় বেশ কয়েকটি কোম্পানি দীর্ঘ দিন ধরে স্টিল রড, রি-রোলিং স্টিল উৎপাদন, মজুত ও বিক্রি করে আসছে। এরই ভিত্তিতে বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২টা থেকে ২টা পর্যন্ত চারটি কোম্পানিতে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে মানহীন বিপুল পরিমাণ স্টিল রড, রি-রোলিং স্টিল জব্দ করা হয়।

তিনি বলেন, অভিযান শেষে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.আক্তারুজ্জামান ঘটনাস্থলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। ভ্রাম্যমাণ আদালতে নকল স্টিল রড, রি-রোলিং স্টিল উৎপাদন, মজুত ও বিক্রির অপরাধে প্রভাতি স্টিল মিল লিমিটেডকে ৬ লাখ টাকা, আল আকসা স্টিল মিল লিমিটেডকে ৮ লাখ, মোহাম্মাদী স্টিল মিল লিমিটেডকে ৮ লাখ ও ইয়ার আলী স্টিল মিল লিমিটেডকে নগদ ২ টাকা জরিমানা করা হয়।
তিনি আরও বলেন, প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, ডেমরা এলাকার এ চার কোম্পানি দীর্ঘ দিন ধরে নকল স্টিল রড, রি-রোলিং স্টিল উৎপাদন, মজুত ও বিক্রি করে আসছিল। পরে তা বিভিন্ন নামে বেনামে বাজারজাত করে লাখ লাখ টাকায় বিক্রি করত এসব কোম্পানি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নকল রড
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ