Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা আজ

প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : ঢাকা বিশ্ববিদ্যালয়ে কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের অধীনে প্রথম বর্ষ সম্মান শ্রেণিতে ভর্তি পরীক্ষা আজ শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। এর মধ্য দিয়ে শুরু হচ্ছে ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা। ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের মোট ৭৩টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে।
বিশ্ববিদ্যালয়ের ভর্তি কার্যালয়ের তথ্য অনুযায়ী এ বছর মোট ৫টি ইউনিটে ৬ হাজার ৮০০ আসনের বিপরীতে মোট আবেদনকারীর সংখ্যা ২ লাখ ৮৬ হাজার ৪৮৩ জন। খ ইউনিটে ২ হাজার ২৪১টি আসনের বিপরীতে আবেদনকারীর সংখ্যা ৩৪ হাজার ৬০৬ জন। শনিবার চারুকলা অনুষদের অধীন ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান অংশ) অনুষ্ঠিত হবে। ১৩৫টি আসনের বিপরীতে ১০ হাজার ২৪৩ জন আবেদন করেছেন।
বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, খ ইউনিটে বিশ্ববিদ্যালয় এলাকার বাইরে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজ, গার্হস্থ্য অর্থনীতি কলেজ, ঢাকা সিটি কলেজ, আজিমপুর গার্লস স্কুল অ্যান্ড কলেজ এবং বদরুন্নেছা মহিলা কলেজে পরীক্ষা কেন্দ্র রয়েছে। সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, পরীক্ষার হলে মোবাইল ফোনসহ টেলিযোগাযোগ করা যায় এরূপ কোনো ইলেকট্রনিক ডিভাইস/যন্ত্র সম্পূর্ণ নিষিদ্ধ এবং ভ্রাম্যমাণ আদালত পরীক্ষার দায়িত্ব পালন করবে।
আগামী ৩০ সেপ্টেম্বর গ-ইউনিট, ১ অক্টোবর চ ইউনিটের অঙ্কন অংশ, ২১ অক্টোবর ক-ইউনিট ও ২৮ অক্টোবর ঘ-ইউনিটের ভর্তি পরীক্ষা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা আজ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ