Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আনসার আল ইসলামের সদস্য গ্রেফতার

অনলাইনে উগ্রবাদ প্রচার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২১, ১২:০৭ এএম

অনলাইনে উগ্রবাদ প্রচারের অভিযোগে মো. সারোয়ার হোসেন ওরফে আলিফ ওরফে মুসলিম ফৌজ নামে জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)। এটিইউ বলছে, অনলাইন প্লাটফর্ম ব্যবহার করে সদস্য সংগ্রহ করার দায়িত্বে নিয়োজিত ছিলেন গ্রেফতার সারোয়ার হোসেন।

গতকাল এটিইউয়ের পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) মোহাম্মদ আসলাম খান জানান, গত বুধবার রাতে এটিইউয়ের একটি দল নওগাঁ পৌরসভা সংলগ্ন কাচারী রোড এলাকা থেকে তাকে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে ২টি অ্যান্ড্রয়েড মোবাইল ফোন ও ৬টি উগ্রবাদী বই জব্দ করা হয়েছে।

তিনি বলেন, মো. সারোয়ার হোসেন ‘গাজওয়াতুল হিন্দ’ প্রতিষ্ঠার লক্ষ্যে অনলাইনে উগ্রবাদ প্রচারণাসহ রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশে খিলাফত প্রতিষ্ঠা করার উদ্দেশ্যে দীর্ঘ দিন ধরে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিল। তাছাড়া সে সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্র ও সরকারবিরোধী এবং ধর্মীয় উসকানিমূলক ও উগ্রবাদী বিভিন্ন পোস্ট করে আসছিল। নিজেদের মতবাদ প্রচারের মাধ্যমে অনলাইনে আনসার আল ইসলামের পক্ষে সদস্য সংগ্রহের কাজ করে আসছিল। গ্রেফতার মো.সারোয়ার হোসেন উগ্রবাদী বিভিন্ন বই ও বক্তৃতা অনলাইনে পোস্ট করে আগ্রহীদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রক্ষাসহ তাদের উগ্রবাদের দিকে আহবান করে আসছিল। তার বিরুদ্ধে অনলাইনে সন্ত্রাসী কর্মকান্ড প্ররোচিত করার অভিযোগ নওগাঁ সদর মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান আসলাম খান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উগ্রবাদ প্রচার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ