Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএনপি নেত্রী নিপুণ রায় জামিন পেলেন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২১, ১:০৫ পিএম

অবশেষে নাশকতা পরিকল্পনার অভিযোগে দুই মামলায় বিএনপির নির্বাহী সদস্য নিপুণ রায় চৌধুরীকে জামিন দিয়েছে হাইকোর্ট। বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতির মোহাম্মদ আলীর হাইকোর্ট বেঞ্চ বুধবার এ আদেশ দেয়।

আদালতে জামিন আবেদনের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন ও আইনজীবী নিতাই রায় চৌধুরী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল হারুন অর রশিদ।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের পুত্রবধূ ও দলটির ভাইস চেয়ারম্যান সাবেক মন্ত্রী নিতাই রায় চৌধুরীর মেয়ে নিপুণ রায় গাড়িতে আগুন দেয়ার নির্দেশ দিচ্ছেন এমন একটি কল রেকর্ড সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে।

ওই অভিযোগে নিপুণ রায়কে রাজধানীর রায়েরবাজার এলাকা থেকে হেফাজতের হরতালের দিন অর্থাৎ গত ২৮ মার্চ আটক করে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

পরে নাশকতা ও অগ্নিসংযোগের অভিযোগে তার বিরুদ্ধে হাজারীবাগ থানায় মামলা হয়।

এ ছাড়া রাজধানীর যাত্রাবাড়ী থানার করা বেআইনি সমাবেশ, গুরুতর আঘাত ও হত্যা চেষ্টার অভিযোগে করা আরেক মামলায় নিপুণ রায় চৌধুরীকে গ্রেপ্তার দেখানো হয়।

এই দুই মামলায় তাকে রিমান্ডেও নেয়া হয়।

দুটি মামলায় জামিনের আবেদন করলে আদালত শুনানি শেষে এই জামিন আদেশ দিলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জামিন

৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ