Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মিল্ক ভিটার দুর্নীতিবাজদের ছাড় দেয়া হবে না -প্রতিমন্ত্রী রাঙ্গা

প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সমবায়ীদের লাভজনক প্রতিষ্ঠান ‘মিল্ক ভিটা’ দেশে দুগ্ধ বিপ্লবের শুভ সূচনা করে। প্রায়ই কতিপয় অসৎ সমবায়ীর কারণে এটি কাক্সিক্ষত লক্ষ্যমাত্রা অর্জন করতে পারছে না। এ প্রতিষ্ঠানসংশ্লিষ্ট কোনো দুর্নীতিবাজদের ছাড় দেয়া হবে না। দুর্নীতি দমন কমিশন (দুদক) প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে। এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী মো. মসিউর রহমান রাঙ্গা গতকাল পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ ও এর অধীনস্থ বিভিন্ন সংস্থার প্রকল্পসমূহের পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। এ সময় বিভাগের সচিব ড. প্রশান্ত কুমার রায়সহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
প্রতিমন্ত্রী একটি বাড়ি একটি খামার প্রকল্পের কর্মকর্তা-কর্মচারীদের চলমান আন্দোলন প্রসঙ্গে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রামীণ দরিদ্র জনগোষ্ঠীর কল্যাণে প্রকল্পটির কার্যক্রম চালিয়ে নেয়ার আশ্বাস দিয়েছেন। তিনি আন্দোলনকারীদের শান্ত থাকার পরামর্শ দেন। তিনি পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের অধীনস্থ বিভিন্ন প্রতিষ্ঠানের বেহাত সম্পত্তি উদ্ধারে আইনি ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেন। তিনি জনকল্যাণে প্রকল্পের আওতাভুক্ত সমিতি ও উপকারভোগীগের নাম, ফোন নম্বরসহ ঠিকানা স্ব স্ব প্রকল্পের ওয়েবসাইটে প্রকাশ এবং নির্দেশিকা আকারে মুদ্রণের পরামর্শ দেন।
বিভাগের সচিব ড. প্রশান্ত কুমার রায় প্রকল্পের কাজের স্বচ্ছতা ও অপচয় রোধে ই-টেন্ডারিং ব্যবস্থা বজায় রাখা, শূন্য পদ পূরণ ও সমধর্মী এক বা একাধিক প্রকল্প গ্রহণ না করার নির্দেশনা দেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে রূপান্তর কর্মসূচিকে এগিয়ে নিতে প্রকল্প কর্মকর্তা-কর্মচারীদের অধিকতর সৎ, দক্ষ ও আন্তরিক হতে হবে। উল্লেখ্য, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের ২০১৫-১৬ অর্থবছরে বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে সার্বিক অগ্রগতির হার ৯৯ দশমিক ১৮ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিল্ক ভিটার দুর্নীতিবাজদের ছাড় দেয়া হবে না -প্রতিমন্ত্রী রাঙ্গা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ