Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

র‌্যাঙ্ক ব্যাজ পরলেন বিমানবাহিনী প্রধান

আইএসপিআর | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২১, ১২:০১ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে গণভবনে কোয়ার্টার মাস্টার জেনারেল লে. জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ ও সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশন) রিয়ার এডমিরাল এম আবু আশরাফ বিমান বাহিনী প্রধান এয়ার ভাইস মার্শাল শেখ আব্দুল হান্নানকে এয়ার মার্শাল র‌্যাংক পরিয়ে দেন। গতকাল রোববার এ সময় প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিকসহ সামরিক ও বেসামরিক ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

র‌্যাংক পরিধানের পর বিমান বাহিনী প্রধান শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ করে একাত্তরের মহান স্বাধীনতা যুদ্ধে শাহাদাৎ বরণকারী সশস্ত্র বাহিনীর সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে তার অফিসিয়াল কর্মকান্ড শুরু করেন। বিমান বাহিনী প্রধান শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ শেষে বিমান বাহিনী সদর দপ্তরে এসে পৌঁছলে বিমান বাহিনীর একটি চৌকস কন্টিনজেন্ট তাকে গার্ড অব অনার প্রদান করে। তিনি গার্ড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। এছাড়াও তিনি বিমান বাহিনী সদর দপ্তর প্রাঙ্গণে একটি গাছের চারা রোপণ করেন। গত ১২ জুন বিমান বাহিনী প্রধান এয়ার মার্শাল শেখ আব্দুল হান্নান সাবেক বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত-এর কাছ থেকে বাংলাদেশ বিমান বাহিনী প্রধানের দায়িত্বভার আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেন।-আইএসপিআর



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ