Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

পোশাকখাতের শ্রমকল্যাণ বিষয়ে শ্রম সচিব-বিজিএমইএ সভাপতি আলোচনা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জুন, ২০২১, ৭:০২ পিএম

পোশাক শিল্পের শ্রম সংক্রান্ত বিষয়গুলো নিয়ে বুধবার (৯ জুন) শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয়ে শ্রম ও কর্মসংস্থান সচিব কে এম আব্দুস সালাম এর সঙ্গে বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের মধ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এ সময় বিজিএমইএ এর সহ-সভাপতি মিরান আলী, বিকেএমইএ’র সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ হাতেম এবং ইমপ্রেস-নিউটেক্স কম্পোজিট টেক্সটাইল লি.-এর পরিচালক মো. নাফিস উদ দৌলা উপস্থিত ছিলেন।

আলোচনা পোশাকখাতে শ্রমকল্যানের বিভিন্ন দিক নিয়ে আলোচনা হয়। বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, করোনা পরিস্থিতিতে পোশাক শিল্প ভালো নেই। আর শিল্প ভালো না থাকলে উদ্যোক্তা ও শ্রমিক কারো পক্ষেই ভালো থাকা সম্ভব নয়। এ পরিস্থিতিতে শ্রমিকদের কল্যাণে যে কোন উদ্যোগ নেয়া হলে তা প্রকারান্তরে শিল্পকেই সহায়তা করবে। বিজিএমইএ সভাপতি কেন্দ্রীয় তহবিলের অর্থ শ্রমিকদের জীবনমান উন্নয়ন এবং শ্রমিকদের সন্তানদের শিক্ষা কার্যক্রমে আরও ফলপ্রসূভাবে ব্যবহার করার বিষয়ে উদ্যোগ গ্রহণের জন্য শ্রম ও কর্মসংস্থান সচিবকে অনুরোধ জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রম সচিব-বিজিএমইএ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ