Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বগুড়ার যে বাড়িকে ঘিরে ব্যাপক কৌতূহল!

প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১১:০২ পিএম, ২০ সেপ্টেম্বর, ২০১৬

মহসিন রাজু, বগুড়া থেকে : ফেসবুক, ইউটিউব ও কিছু অনলাইন মিডিয়ায় কথিত ৫শ’ কোটি টাকা খরচ করে মূল্যবান শ্বেতপাথর দিয়ে বগুড়ার মোকামতলা পাকুল্লা দেউড়ি পল্লীতে নির্মিত একটি বাড়িকে ঘিরে সৃষ্টি হয়েছে ব্যাপক কৌতূহল।
গত এক সপ্তাহ ধরে বিভিন্ন অনলাইন মিডিয়ায় এই বাড়িটির সচিত্র ভিডিও এবং স্থিরচিত্র দেখে দূর-দূরান্ত থেকে লোকজন এসে ভিড় জমাচ্ছে মোকামতলার পল্লীতে। তবে বাড়িটির তত্ত্বাবধানের দায়িত্বে নিয়োজিত লোকজন কাউকেই বাড়িটির প্রধান ফটকের ভিতরে ঢুকতে দিচ্ছে না। এটি দেখতে অনেকটা ওয়াশিংটনের হোয়াইট হাউস, আগ্রার তাজমহল, কোলকাতার লাট ভবন এবং ঢাকার হাইকোর্ট ভবনের মতো। বাড়িটিকে ঘিরে মানুষের কৌতুহল ক্রমে বেড়েই চলেছে।
উল্লেখ্য, এর আগে বাংলাদেশে সবচেয়ে বেশি টাকা খরচ করে বাড়ি নির্মাণের নজির আছে সিলেটে। সেই বাড়িটি প্রায় ৩শ কোটি টাকা খরচ করে নির্মাণ করেন শিল্পপতি রাগিব আলী। রাগিব আলী সম্প্রতি বিভিন্ন মামলা-মোকদ্দমায় ফেঁসে গিয়ে দেশ ছেড়ে পালিয়ে গেছেন। অপরদিকে বগুড়ার এ বাড়িটির নির্মাতার নাম সাখাওয়াত হোসেন টুটুল ওরফে টুটুল চৌধুরী। তবে ৫শ’ কোটি টাকা খরচ করে এই বাড়িটি নির্মাণ করা হয়েছে, মর্মে অনলাইনে প্রচারিত সংবাদগুলো কতটা সত্য তা সঠিকভাবে অনুমান করা সম্ভব না হলেও কোটি কোটি টাকা যে ব্যয় হয়েছে, সেটা বলার অপেক্ষা রাখে না’ বলে জানিয়েছেন এলাকাবাসী। ২০০৭-০৮ সালে এই বাড়িটির নির্মাণ শুরু হলেও এখন এর নির্মাণ কাজ পুরোপুরি শেষ হয়নি।
বাড়ির মালিক ঢাকার ‘অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুল ও টাটকা গ্রুপ’-এর সত্ত্বাধিকারী বলে জানা গেছে।



 

Show all comments
  • Sony ২১ সেপ্টেম্বর, ২০১৬, ৯:১৪ পিএম says : 0
    Very good
    Total Reply(0) Reply
  • মাহবুর রহমান রুবেল ২১ সেপ্টেম্বর, ২০১৬, ১১:২৪ পিএম says : 0
    কিছু সৃষ্টির পেছনা যা সবচেয়ে বেশী প্রয়োজন তা হলো সৃষ্টিশীল মন।টাকা তো লাগবেই।প্রত্যেক সৃষ্টির পেছনে ই কোন না কোন উদ্দ্যেশ্য থাকে।এটির পেছনে কি তা সময়েই বলে দিবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বগুড়ার যে বাড়িকে ঘিরে ব্যাপক কৌতূহল!
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ