Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সংসদের পণ্য ক্রয় পরিকল্পনায় স্বচ্ছতা নিশ্চিত করার নির্দেশনা

প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

সংসদ রিপোর্টার : জাতীয় সংসদ সচিবালয়ের ক্রয়কৃত পণ্য সামগ্রীর গুণগতমান নিশ্চিত করার ওপর গুরুত্বারোপ করেছে সংসদীয় স্থায়ী কমিটি। পণ্য ক্রয় পরিকল্পনায় স্বচ্ছতা নিশ্চিত কধরারও নির্দেশনা দেয়া হয়। একই সাথে কর্তৃপক্ষ কর্তৃক অনুমোদিত পণ্যের নমুনা অনুযায়ী মালামাল সংগ্রহের সুবিধার্থে তার নমুনা কর্তৃপক্ষের দপ্তরে সংরক্ষণের ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়েছে।
গতকাল মঙ্গলবার জাতীয় সংসদ সচিবালয়ের ২০১৬-১৭ অর্থবছরের বার্ষিক ক্রয় পরিকল্পনায় অন্তর্ভুক্তির নিমিত্ত পণ্য ও সেবা ক্রয়ের প্রয়োজনীয়তা নির্ধারণ সংক্রান্ত সংসদীয় কমিটির সভায় এ নির্দেশনা দেয়া হয়।
জাতীয় সংসদ ভবনে কমিটির সভাপতি ও জাতীয় সংসদের চীফ হুইপ আ স ম ফিরোজের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন কমিটির সদস্য ও হুইপ আতিউর রহমান আতিক ও মোঃ শওকত চৌধুরী।
চীফ হুইপ আ স ম ফিরোজ জানান, এর আগে জাতীয় সংসদে অনেক দুর্নীতি হয়েছে। কিন্তু বর্তমান সরকার ক্ষমতায় আসার পরে জাতীয় সংসদের বিভিন্ন জিনিস পত্র ক্রয়ের ক্ষেত্রে দুর্নীতি বন্ধ করা হয়েছে। আগামীতে যাতে ক্রয়ের ক্ষেত্রে দুর্নীতি না হয় সেজন্য ক্রয় পরিকল্পনায় স্বচ্ছতা নিশ্চিত করার নির্দেশনা দেয়া হয়েছে। তিনি বলেন, কমিটি ক্রয়কৃত পণ্য সামগ্রীর গুণগতমান নিশ্চিত করার ওপর গুরুত্বারোপ করা হয়েছে। এছাড়া কর্তৃপক্ষ কর্তৃক অনুমোদিত মালের নমুনা অনুযায়ী মালামাল সংগ্রহের সুবিধার্থে তার নমুনা কর্তৃপক্ষের দফতরে সংরক্ষণের ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংসদের পণ্য ক্রয় পরিকল্পনায় স্বচ্ছতা নিশ্চিত করার নির্দেশনা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ