Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

মুসা ম্যানশনের মালিকসহ দুই জনের জামিন

ঢাকার আরমানিটোলায় অগ্নিকান্ড

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ জুন, ২০২১, ১২:০০ এএম

পুরান ঢাকার আরমানিটোলায় হাজী মুসা ম্যানশন ভবনের নিচতলায় কেমিক্যাল গোডাউনে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় দায়ের করা মামলায় ভবনটির মালিক মোস্তাক আহমেদ চিশতিসহ দুইজনের জামিন দিয়েছেন আদালত। জামিন পাওয়া অপর আসামি হলেন তারিকুজ্জামান। গতকাল সোমবার ঢাকার অতিরিক্ত চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হাসিবুল হক তিন হাজার টাকা মুচলেকায় তাদের জামিন মঞ্জুর করেন।

গত ৫ জুন একই মামলার আসামি বাপ্পি, আশরাফ হোসেন গাফফার, সাইদুল ইসলামের জামিন দেন একই আদালত। এর আগে ৪ মে মোস্তফা ও ১২ মে আসামি মোস্তাফিজুর রহমানের জামিন মঞ্জুর করেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারীর আদালত। গত ২৩ এপ্রিল রাতে অবহেলাজনিত মৃত্যু এবং অবৈধভাবে রাসায়নিক দ্রব্য রাখার দায়ে ভবন মালিক ও গোডাউন মালিকসহ ৮ জনের নাম উল্লেখ করে পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করে। এছাড়াও মামলায় অজ্ঞাত পরিচয় আরও ১০/১৫ জনকে আসামি করা হয়।
গত ২২ এপ্রিল দিনগত রাত ৩টা ১৮ মিনিটে আরমানিয়ান স্ট্রিটের হাজী মুসা ম্যানশনে আগুনের সূত্রপাত ঘটে। ১৯টি ইউনিটের চেষ্টায় শুক্রবার ২৩ এপ্রিল সকাল সাড়ে ৬টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। এ অগ্নিকান্ডের ঘটনায় ৫জন মৃত্যুবরন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুসা ম্যানশন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ