Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বর্ষার মৌসুমী বায়ু টেকনাফ পৌঁছাতে পারে আগামী সপ্তাহে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩০ মে, ২০২১, ১২:০২ এএম

মাত্র কিছুদিন বিরতি দিয়ে জ্যৈষ্ঠের মধ্যভাগে এসে গা-জ¦ালা গরম শুরু হয়েছে। ফের তাপপ্রবাহে অতিষ্ঠ জনজীবন। এদিকে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু অর্থাৎ বর্ষাবাহী বায়ুমালা আগামী সপ্তাহে কক্সবাজারের টেকনাফ উপকূল পর্যন্ত অগ্রসর হওয়ার সম্ভাবনার কথা জানায় আবহাওয়া বিভাগ।
গতকাল শনিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাঙ্গামাটিতে ৩৭.২ ডিগ্রি সে.। ঢাকার তাপমাত্রা সর্বোচ্চ ৩৫.৫ এবং সর্বনিম্ন ২৮.১ ডিগ্রি সে.। গতকাল সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় ঢাকা, হাতিয়া (সর্বোচ্চ ২০ মি.মি.), শ্রীমঙ্গল, বগুড়া, সিরাজগঞ্জ ও ডিমলায় বিক্ষিপ্ত হালকা বৃষ্টি-বজ্রবৃষ্টি হয়েছে।

আজ রোববার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে জানা গেছে, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, চট্টগ্রাম, খুলনা ও বরিশাল বিভাগের দুয়েক স্থানে অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে।

চলমান তাপপ্রবাহ পরিস্থিতি এবং এর পূর্বাভাসে আবহাওয়া বিভাগ জানায়, সিলেট বিভাগ ও রাঙ্গামাটি, ফেনী, চাঁদপুর, নোয়াখালী, রংপুর, খুলনা ও যশোর জেলার উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এই তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টায় বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বর্ষার মৌসুমী বায়ু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ