Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আমি মুক্ত মানুষ নই

প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রওশন-অনুসারীদের ইঙ্গিত করে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, জাতীয় পার্টির তৃণমূল নেতাকর্মীরা তাদের প্রত্যাখান করেছে। দলের ভেতরে তাদের কোনো অবস্থান নেই। গতকাল রাজধানীর গুলশানের ইমান্যুয়েলস সেন্টারে জাতীয় পার্টির তৃণমূল নেতাদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। তিনি বলেন, মুক্ত মানুষ ছিলাম না, এখনো মুক্ত নই। তবে আমি যোগ্য উত্তরসূরি নির্বাচিত করেছি। সে আমার ছোট ভাই। আমার বয়স হয়েছে, বেশিদিন বাঁচব না। সে আমার দলের হাল ধরতে পারবে। জীবন থাকতে এই সিদ্ধান্ত পরিবর্তন হবে না।
তৃণমূল সভায় জাপার কো-চেয়ারম্যান জিএম কাদের এবং মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার সূচনা বক্তব্য রাখেন। এছাড়া দেশের বিভিন্ন জেলা থেকে আগত জেলা, উপজেলা এবং ইউনিয়ন পর্যায়ের নেতারা বক্তব্য রাখেন। সভায় এমপিদের তেমন উপস্থিতি ছিল না। এমপিদের মাঝে দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ, রুহুল আমিন হাওলাদার, সালমা ইসলাম এবং রতœা আমিন হাওলাদার উপস্থিত ছিলেন। অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য এম এ সাত্তার, সাইদুর রহমান টেপা, এম এ মান্নান, সোলাইমান আলম শেঠ, মাহমুদুল ইসলাম, মহসিন রশিদ, তাজ রহমান, মাসুদ পারভেজ সোহেল রানা, এম এ কাশেম, গোলাম কিবরিয়া টিপু, মীর আবদুস সবুর আসুদ, ভাইস চেয়ারম্যান এটিএম গোলাম মাওলা চৌধুরী, কেন্দ্রীয় নেতা জহিরুল আলম রুবেল, সুলতান মাহমুদ, ইসহাক ভূইয়া প্রমুখ। এর আগে আনিস-বাবলু গ্রুপ সংসদীয় দলের বৈঠক করে জানিয়ে দেয় রওশন এরশাদকে কো-চেয়ারম্যান না করা পর্যন্ত দলের এমপিরা এরশাদ আহূত বৈঠকে অংশগ্রহণ করবেন না। অথচ গত সপ্তাহে একই স্থানে এক সভায় এরশাদ দাবি করেন, ওই সভায় রওশন আসতে চেয়ে তাকে ফোন করেছেন।
হুসেইন মুহম্মদ এরশাদ বলেন, মৃতপ্রায় জাতীয় পার্টি আজ আবার জেগে উঠেছে। জাতীয় পার্টিকে নিঃশেষ করে দেওয়ার অনেক ষড়যন্ত্র হয়েছে, আমরা নিঃশেষ হয়ে যাইনি, কারণ আমরা জনগণের জন্য কাজ করি। তিনি রওশন-অনুসারীদের হুমকি দিয়ে বলেন, এর আগে যারা দলের শৃঙ্খলা ভঙ্গ করেছে, তাদের অবস্থা কী হয়েছিল তা তোমরা জান। এরশাদ অভিযোগ করে বলেন, রোববার রাতে দেশের সব জেলায় তারা (রওশনপন্থীরা) আজকের এই তৃণমূল সভায় যেন না আসে এজন্য নিষেধ করেছিল। ওদের কোনো মূল্য নেই আমাদের কাছে। ‘রওশনপন্থী’ নেতাদের উদ্দেশে তিনি বলেন, আসুন, এসে দেখে যান এই সভা কেমন হচ্ছে, কারা কারা এসেছে এখানে। আজকে এ সভায় এমন কোনো জেলা নেই যে আসেনি।
প্রধানমন্ত্রীর বিশেষ দূত এরশাদ বিরোধী দলের নেতা স্ত্রী রওশনের নাম উল্লেখ না করে বলেন, যিনি জাতীয় পার্টি দায়িত্ব নিতে চান সেও তো আমার মতো বয়োজ্যেষ্ঠ। আমি তাকে আহ্বান করব নতুন প্রজন্মের হাতে ক্ষমতা দিয়ে দিন। আমাদের দিন শেষ হয়ে গেছে। যৌথ সভায় উপস্থিত নেতা-কর্মীদের উদ্দেশে এরশাদ বলেন, তিন বছর আগে বর্ধিত সভা হয়েছিল, আর দুই বছর আগে প্রেসিডিয়াম বৈঠক। একটা দল বাঁচে কী করে? এখনো যে জাতীয় পার্টি আছে তার কর্তৃত্ব সম্পূর্ণ তোমাদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমি মুক্ত মানুষ নই

৯ ফেব্রুয়ারি, ২০১৬
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ