Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

পুলিশের সেবা পেতে অনলাইনভিত্তিক যোগাযোগ আরো সহজ করা হয়েছে--আইজিপি

প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার
পুলিশের সেবা পেতে অনলাইনভিত্তিক যোগাযোগ আরো সহজ করা হয়েছে। এখন থেকে অনলাইনে যে কেউ তাদের সমস্যা বা অপরাধসংক্রান্ত তথ্য জানিয়ে অভিযোগ করতে পারবেন। এমনকি পুলিশের সেবা পেতে যদি কেউ হয়রানি বা কোনো ধরনের অসুবিধার সম্মুখীন হন তাহলে তিনি সহজেই এ-সংক্রান্ত অভিযোগ পুলিশকে জানাতে পারবেন। পুলিশের আইজিপি এ কে এম শহীদুল হক এসব তথ্য জানিয়েছেন।
গতকাল শনিবার পুলিশ সদর দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পুলিশের সেবার গুণগতমান অধিকতর বৃদ্ধির ক্ষেত্রে জনগণের সুচিন্তিত মতামত এবং কোনো ব্যক্তি পুলিশের সেবা প্রাপ্তিতে হয়রানি বা অসুবিধার সম্মুখীন হলে তিনি যাতে সহজেই অনলাইনে এ-সংক্রান্ত অভিযোগ পুলিশকে অবহিত করতে পারেন, সেজন্য বাংলাদেশ পুলিশের ওয়েবসাইটে এ নতুন মেন্যু সংযোজন করা হয়েছে। এ মেন্যুতে মতামত বা অভিযোগ প্রেরণের পদ্ধতি অনুসরণ করে জনগণ তাদের অভিযোগ বা মতামত খুব সহজে প্রেরণ করতে পারবেন।
পুলিশ সদর দফতর জানায়, জাতীয় শুদ্ধাচার কৌশলের আলোকে পুলিশের সেবা প্রাপ্তিতে যে কোনো মতামত বা অভিযোগ অনলাইনে জানাতে বাংলাদেশ পুলিশের Opinion or Complaint নামে একটি নতুন মেন্যুর সংযোজন করা হয়েছে।
বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) এ কে এম শহীদুল হক বিপিএম, পিপিএম সম্প্রতি পুলিশ সদর দফতরের সম্মেলন কক্ষে এর উদ্বোধন করেন।
এ প্রসঙ্গে আইজিপি বলেন, অনলাইনে মতামত অথবা পুলিশসংক্রান্ত অভিযোগ প্রেরণ বাংলাদেশ পুলিশের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার আরো একটা গণমুখী পদক্ষেপ। এই অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে বাংলাদেশ পুলিশ সম্পর্কে গঠনমূলক মতামত অথবা অভিযোগ ব্যবস্থাপনা পুলিশ সম্পর্কে জনগণকে আরো আস্থাশীল করে তুলবে এবং পুলিশ সেবা প্রদানে আরো বেশি দায়িত্বশীল হবে বলে তিনি আশা প্রকাশ করেন।
তিনি পুলিশসংক্রান্ত বস্তুনিষ্ঠ অভিযোগ অথবা জনগণের মতামত প্রদানের মাধ্যমে পুলিশকে সহযোগিতা করার জন্য সকল সেবাপ্রত্যাশী জনগণের প্রতি আহ্বান জানান।

 



 

Show all comments
  • রনি ১৯ অক্টোবর, ২০১৭, ২:৪৮ পিএম says : 0
    এখানে যে লিংকের নাম উল্খে করা আছে অভিযোগ ভয়ে করবে না নির্ভয়ে করবে ও প্রবাসী করতে পারবে। আর প্রবাসী সেল নামে একটি অভিযোগ কেন্দ্র করেছেন পুলিশ প্রধান কিন্তু অফিসারদের যে নাম্বার দেওয়া আছে নাম্বারে ফোন দিলে রিসিভ করে না।
    Total Reply(0) Reply
  • আলিম ২৬ জুলাই, ২০১৯, ৪:৪৮ পিএম says : 0
    এক ব্যক্তি তাহার ফেসবুক আইডি দিয়ে আমার বন্ধু পরিচয় দিয়ে আমার কাছ থেকে টাকা হাতিয়ে নিয়েছে, আমায় বলেছে সে নাকি সমস্যায় আছে কিছু টাকা দিলে তার উপকার হবে, আমি সরল বিশ্বাসে টাকা পাঠাইছি, আমারে একটা রকেট নাম্বার দিয়েছিলো সেই নাম্বারে, এখন ফেসবুকে একটিভ নেই আর ফোন বন্ধ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশের সেবা পেতে অনলাইনভিত্তিক যোগাযোগ আরো সহজ করা হয়েছে--আইজিপি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ