Inqilab Logo

বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০২৪, ০৭ ভাদ্র ১৪৩১, ১৬ সফর ১৪৪৬ হিজরী

মাহফুজ আনামকে গ্রেফতার দাবিতে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সেনাসমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময় ডিজিএফআইয়ের সরবরাহ করা খবর যাচাই ছাড়া প্রকাশ করায় রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের গ্রেফতার দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে ছাত্রলীগ।
ঢাকা-৭ সংসদীয় আসনের ছাত্রলীগের পাঁচটি থানার নেতাকর্মীরা গতকাল সোমবার সকালে ঝিগাতলায় এ কর্মসূচি পালন করে। সকাল ১১টা থেকে এক ঘণ্টাব্যাপী এ কর্মসূচিতে ধানমন্ডি, কলাবাগান, নিউ মার্কেট, হাজারীবাগ ও টিচার্স ট্রেনিং কলেজ শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা প্রথমে মানববন্ধন ও পরে সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি ধানমন্ডি ১৫ নম্বর সড়ক ঘুরে ৩ নম্বর সড়কে এসে শেষ হয়। সেখানে বক্তব্য দেন নেতারা।
সমাবেশে হাজারীবাগ থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইয়াফেস আহমেদ সামী বলেন, ইতিহাসে একজন মীর জাফর ছিল, আমরা এখন একজন মিথ্যাবাদী পেলাম। তিনি হচ্ছেন মাহফুজ আনাম। তিনি ১/১১-এর সময় মিথ্যা-অসত্য সংবাদ প্রকাশের মাধ্যমে বিরাজনীতিকরণ করতে চেয়েছেন। শেখ হাসিনাসহ প্রধান দুই দলের নেত্রীকে মাইনাস করতে চেয়েছিলেন। এর মাধ্যমে রাষ্ট্রদ্রোহিতার অপরাধ করেছেন তিনি।
সামী আরও বলেন, বাংলাদেশ এমনিতে হয়ে যায়নি। বাংলাদেশের ইতিহাস রক্ত দিয়ে লেখা। এখানে মাহফুজ আনামের মতো মিথ্যাবাদীর কোনো চক্রান্ত সফল হয়নি, ভবিষ্যতেও হবে না।
কলাবাগান থানা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান ফারুক বলেন, মাহফুজ আনাম বাংলাদেশের ইতিহাসে খলনায়ক হিসেবে আবির্ভূত হয়েছেন। যতদিন ডেইলি স্টার বন্ধ না হবে এবং মাহফুজ আনামকে গ্রেফতার করা না হবে, ততদিন আমরা আন্দোলন চালিয়ে যাব।
মাহফুজ আনামের বিরুদ্ধে স্বরাষ্ট্রমন্ত্রীকে দ্রুত পদক্ষেপ নেয়ার আহ্বান জানান ধানমন্ডি থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এস আশফাক।
এ সময় ছাত্রলীগ নিউ মার্কেট থানা শাখার সভাপতি গোলাম শমিরুল রানা, ধানমন্ডি থানা সভাপতি হাওলাদার মো. সুজা উদ্দিন তুহিন, কলাবাগান থানা সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিকও বক্তব্য দেন।
প্রসঙ্গত, ডেইলি স্টারের রজতজয়ন্তী উপলক্ষে এর সম্পাদক মাহফুজ আনাম গত বুধবার একটি বেসরকারি টেলিভিশনের টকশোতে সেনাসমর্থিত জরুরি সরকারের সময় প্রতিরক্ষা গোয়েন্দা সংস্থা ডিজিএফআইয়ের সরবরাহ করা ‘শেখ হাসিনার বিরুদ্ধে দুর্নীতির খবর’ যাচাই ছাড়া প্রকাশ করে সাংবাদিকতা জীবনের সবচেয়ে বড় ভুল করেছেন বলে স্বীকার করেন।
তার এ স্বীকারোক্তির পর সরকারি দলের বিভিন্ন পর্যায় থেকে বর্ষীয়ান এ সম্পাদককে গ্রেফতার, তার বিচার ও ডেইলি স্টার পত্রিকা বন্ধের দাবি ওঠে। রোববার জাতীয় সংসদেও সরকারি দলের সংসদ সদস্য ও সরকারের মন্ত্রীরাও এ দাবি জানান। সংসদে তার বক্তব্যের নিন্দাও জানানো হয়। এর আগে ‘সামরিক অভ্যুত্থানে উসকানি দিতে সাজানো ও মিথ্যা প্রচারণা চালানোর’ জন্য রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে মাহফুজ আনামের গ্রেফতার ও বিচার দাবি করেন প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাহফুজ আনামকে গ্রেফতার দাবিতে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ