Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চসিক মেয়রের সাথে চীনা প্রতিনিধি দলের সাক্ষাৎ

মনোরেল চালুর প্রস্তাব

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২০ মে, ২০২১, ১২:০০ এএম

চট্টগ্রাম নগরীর যাতায়াত ব্যবস্থায় গতি আনতে মনোরেল চালুর প্রস্তাব নিয়ে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরীর সাথে সাক্ষাৎ করেছেন চীনা প্রতিষ্ঠান উইহায় ইন্টারন্যাশনাল ইকোনোমিক অ্যান্ড টেকনিক্যাল কো-অপারেটিভ কোম্পানি লিমিটেড ও চায়না রেলওয়ে কনস্ট্রাকশন কোম্পানি লিমিটেডের একটি প্রতিনিধি দল।

গতকাল নগর ভবনে সাক্ষাতকালে সিটি মেয়র মনোরেল সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে চান। মেয়রের আগ্রহের জবাবে প্রতিনিধি দলের প্রধান লি মেং বলেন, মনোরেল আধুনিক প্রযুক্তি সম্পন্ন। এর ব্যয় ও ব্যবস্থাপনায় চীন সহায়তা দেবে। মনোরেলের ক্ষেত্রে মেট্রোরেলের চেয়ে ৪০ শতাংশ অর্থের সাশ্রয় হবে। মনোরেলের জন্য ব্যাপক জায়গার প্রয়োজন হয় না এবং স্থাপনার মধ্যেও লাইনটি চালু করা যায়।

দুই থেকে আড়াই বছরের মধ্যে মনোরেল স্থাপন করে চালু করা সম্ভব। মেয়র তাদের প্রস্তাবনা শোনেন এবং তা লিখিত আকারে বিস্তারিত তথ্য জমা দেয়ার আহবান জানান। এ সময় চীনা প্রতিনিধি দলের কর্মকর্তারা ছাড়াও মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) রফিকুল ইসলাম মানিক, নির্বাহী প্রকৌশলী আবু সাদাত মো. তৈয়ব উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মনোরেল চালুর প্রস্তাব
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ