Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে এক রাতে ২ খুন

যুবলীগ কর্মীকে ছুরিকাঘাত ছাত্রদল কর্মীকে কুপিয়ে হত্যা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২০ মে, ২০২১, ১২:০০ এএম

চট্টগ্রামে পৃথক ঘটনায় যুবলীগ ও ছাত্রদলের দুই কর্মী খুন হয়েছেন। নগরীর কর্ণফুলী থানার বোর্ড বাজারে ছুরিকাঘাতে খুন হন যুবলীগ কর্মী মো. মুরাদ (২৮)। সীতাকুন্ডে কুপিয়ে হত্যা করা হয় ছাত্রদল কর্মী মো. কোরবান আলী সোহেলকে (২২)। মঙ্গলবার রাতে দুটি হত্যাকান্ড সংঘটিত হয়।

পুলিশ জানায়, জমি বিক্রি এবং মাটি ভরাট নিয়ে বিরোধের জেরে রাত সাড়ে ১০টায় কর্ণফুলীর বোর্ড বাজারে মুরাদকে ছুরিকাঘাত করা হয়। আশঙ্কাজনক অবস্থায় চমেক হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মুরাদ চরলক্ষ্যা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড মৃত আব্দুর রহিম মিয়ার পুত্র। পেশায় প্রাইভেটকার চালক মুরাদ যুবলীগের কর্মী ছিলেন বলে জানিয়েছেন স্থানীয়রা।

থানার ওসি দুলাল মাহমুদ বলেন, নিজেদের মধ্যে বিরোধের জেরে সেখানে মারামারি হয়। একপর্যায়ে মুরাদকে ছুরিকাঘাত করা হয়। জমি কেনাবেচাকে কেন্দ্র করে স্থানীয় জুয়েল ও ফোরকানের মধ্যে সমস্যা ছিল। এ বিরোধকে কেন্দ্র করে এর আগেও গন্ডগোল হয়। জুয়েলের পক্ষ হয়ে মুরাদ বোর্ড বাজার এলাকায় এলে ফোরকানের পক্ষের সাইফুল ও আজাদ মুরাদকে পেটে ছুরি মারে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে।

সীতাকুন্ড সংবাদদাতা জানান, সীতাকুন্ড পৌরসভায় ছাত্রদল কর্মী সোহেলকে রাত সাড়ে ৯টায় কুপিয়ে হত্যা করা হয়। সে উপজেলার মুরাদপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের হাসনাবাদ গ্রামের মোঃ দেলোয়ার হোসেনের পুত্র। স্থানীয়রা জানায়, সোহেল ও তার এক বন্ধু মোটর সাইকেলযোগে বাড়ি থেকে সীতাকুন্ড বাজারের দিকে রওনা হয়। তাদের মোটরসাইকেলটি সীতাকুন্ড উপজেলা গেট অতিক্রম করার সময় পেছন থেকে আসা অটোরিক্সার ভেতর থেকে অজ্ঞাত সন্ত্রাসীরা তাদের বাইকে লাথি মারে। এতে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। একপর্যায়ে সন্ত্রাসীরা অটোরিক্সা থেকে নেমে সোহেলের উপর হামলা করে। এ সময় তার বন্ধু দৌঁড়ে পালিয়ে যায়। তারা সোহলকে এলোপাথাড়ি কুপিয়ে জখম করে রাস্তায় ফেলে চলে যায়। পরে এলাকাবাসী তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে।
গৃহবধূর লাশ উদ্ধার।

নগরীর চান্দগাঁও থানার খাজা রোড খালাসি পুকুর পাড় এলাকা থেকে মঙ্গলবার রাতে এক গৃহবধূর লাশ উদ্ধার করেছে পুলিশ। তার নাম লিমা আকতার (২০)। লিমা চান্দগাঁও বড়ুয়াপাড়া কোটাল কাটা এলাকার সরওয়ার উদ্দীনের স্ত্রী ও খালাসি পুকুর পাড়ের সাত্তার কোম্পানি বাড়ির আবদুল খালেকের কন্যা। তার স্বামী প্রবাসী। নিহতের পরিবারের দাবি, দেবর আলাউদ্দিন তাকে হত্যা করেছেন। পুলিশ বলছে, প্রাথমিকভাবে এটা আত্মহত্যা মনে হচ্ছে। পুলিশ জানায়, লিমা তার দেবর আলাউদ্দীনকে নিয়ে সন্ধ্যায় বাবার বাড়িতে বেড়াতে আসেন। রাত সাড়ে ৮টায় পরিবারের সদস্যরা বাথরুম থেকে লিমার লাশ উদ্ধার করে থানায় খবর দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এক রাতে ২ খুন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ