Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বেনাপোলে প্রতি কেজি কাঁচামরিচ ২৫০ টাকা

প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বেনাপোল অফিস : বেনাপোলের হাটবাজারে ঝাল বেড়েছে কাঁচামরিচের দামে। প্রতি কেজি কাঁচামরিচ বিক্রি হচ্ছে ২৫০ টাকায়। অন্যান্য শাকসবজির দাম সহনীয় মাত্রায় থাকলেও কাঁচামরিচে তেজ একটু বেশি। ক্ষুদ্র ব্যবসায়ীরা বলছেন, গত সপ্তাহে প্রতি কেজি ২০০ টাকা দরে বিক্রি হয়েছে। সে তুলনায় দাম এখন বাড়তি। বিশেষ করে যশোরাঞ্চলে বন্যায় আবাদি জমি তলিয়ে যাওয়ায় কাঁচামরিচ চাষ বন্ধ রয়েছে। কৃষকদের জমি থেকে মরিচ বাজারে না আসায় এ অবস্থার সৃষ্টি হয়েছে।
গতকাল শনিবার সকালে স্থানীয় বাজারে গিয়ে দেখা যায়, মরিচের দাম নিয়ে চলছে ক্রেতা-বিক্রেতাদের তর্ক। প্রয়োজন থাকলেও দাম বেশি হওয়ায় কাঁচামরিচ কিনছেন না অনেকেই। অগত্যা শুকনা মরিচ কিনছেন ক্রেতারা।
তবে একটি সূত্র জানায়, বাজার তদারকির কেউ না থাকায় ব্যবসায়ীরা কৃত্রিম সঙ্কটের মাধ্যমে ফায়দা লুটছেন বলে অভিযোগ ক্রেতাদের। কারণ, কিছুদিন আগেও প্রতি কেজি কাঁচামরিচ ৩০-৪০ টাকা বিক্রি হতো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেনাপোলে প্রতি কেজি কাঁচামরিচ ২৫০ টাকা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ