Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আওতার বাইরে ৫৪ শতাংশ জনগোষ্ঠী

টেলিযোগাযোগ সেবা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ মে, ২০২১, ১২:০০ এএম

দেশের ৫৪ শতাংশ জনগোষ্ঠী এখনো টেলিযোগাযোগ সেবার বাইরে রয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক এসোসিয়েশন। সংগঠনটির সভাপতি মহিউদ্দিন আহমেদ এক বিবৃতিতে বলেন, ডিজিটাল বাংলাদেশের এক যুগে বাংলাদেশের গ্রাহক ১৭ কোটি ৪৬ লাখ ২৭ হাজার। এর মধ্যে ইন্টারনেট ব্যবহারকারী ১১ কোটি ২৭লাখ ১৫হাজার। এখানে বর্তমান জনগোষ্ঠীর অর্ধেক ইন্টারনেট ব্যবহার করে। টেলিযোগাযোগ সেবার বাইরে রয়েছে এখনো ৫৪ শতাংশ জনগোষ্ঠী। এ সেবার ধীরগতি উচ্চমূল্য ও নিরাপত্তা গ্রাহকদেরকে প্রতিনিয়ত ভোগান্তিতে ফেলছে। গ্রাহকের অজান্তে অর্থ লুটপাট, আইন ও সংবিধান অমান্য করে গ্রাহকের তথ্য চুরি ও প্রকাশ। নানা ভিদো সংকট গ্রাহকদেরকে চরম অনিশ্চয়তার মধ্যে ফেলছে একথা দিবালোকের মত সত্য। তবুও করোনা মহামারীর মধ্যে জীবন-জীবিকা, দেশের অর্থনীতি, সামাজিক ও পারিবারিক যোগাযোগ, মোবাইল ব্যাংকিং সেবা, লকডাউনের মধ্যেও কিছুটা স্বস্তি প্রদান করেছেন।

তিনি গ্রাহকদের উদ্দেশ্যে বলেন, আসুন আমরা টেলিযোগাযোগ ও প্রযুক্তি সেবা নিরাপদ ব্যবহার নিশ্চিত করি। এসেবা সর্বোচ্চ ব্যবহারের মধ্যে আমরা নিজেদের ও দেশের উন্নয়নে একযোগে কাজ করে যাব। এ সেবার অপব্যবহার রুট করতে সকলকে এগিয়ে আসার আহবান জানান। একই সাথে সরকারের প্রতি আহবান জানিয়ে বলেন, বর্তমান সময়ে দেশের সবচেয়ে ক্ষতিগ্রস্থ খাত শিক্ষা ব্যবস্থা। তাই শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে উন্নত মানের ডিভাইস, সহজলভ্য নিরবিচ্ছিন্ন দ্রুতগতির ইন্টারনেট সেবা প্রান্তিক পর্যায়ে নিশ্চিত করার আহবান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টেলিযোগাযোগ সেবা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ