Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

২ ঘণ্টার মধ্যে ট্রাক উদ্ধার, গ্রেফতার ৩

৯৯৯-এ ফোন

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ মে, ২০২১, ১২:০১ এএম

গাজীপুর চৌরাস্তা থেকে একটি মিনি ট্রাক চুরির ঘটনায় পুলিশ ২ঘন্টার মধ্যে ট্টাক উদ্ধার ও জড়িত থাকার অভিযোগে তিনজকে গ্রেফতার করেছে। তৎক্ষণাৎ জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন করে এ বিষয়ে অভিযোগ করেন ট্টাক মালিক রিপন ইসলাম। গ্রেফতারকৃতরা হলো-বকুল হোসেন (২৮), লেবু (২৬) ও শাকিব খান (২০)। পুলিশ সদর দফতর সূত্রে এসব তথ্য জানা গেছে।

জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর পরিদর্শক আনোয়ার সাত্তার বলেন, গত শনিবার ১৫ মে সকাল সাড়ে ১০টার দিকে রিপন ইসলাম নামে একজন কলার গাজীপুর চৌরাস্তা থেকে ৯৯৯ নম্বরে ফোন করে জানান, তার ঢাকা মেট্রো ন- ২০-৫২৯৮ নম্বরের মিনি ট্রাকটি ভোরে বা সকালের কোনো এক সময় চুরি হয়েছে। কিছুক্ষণ আগে তিনি চুরির বিষয়টি জানতে পারেন। কলার জানান তার মিনি ট্রাকে জিপিএস ট্র্যাকার (অবস্থান শনাক্তকারী যন্ত্র) লাগানো আছে। এর মাধ্যমে তিনি দেখতে পান, ট্রাকটি আশুলিয়া বেড়িবাঁধ হয়ে বাইপাইলের দিকে নিয়ে যাওয়া হচ্ছে।
তিনি আরো বলেন, ৯৯৯ তাৎক্ষণিকভাবে বিষয়টি আশুলিয়া থানা ও টাঙ্গাইল জেলা পুলিশ কন্ট্রোল রুমে জানিয়ে মিনি ট্রাকটি আটকের ব্যবস্থা নিতে অনুরোধ জানায়। ৯৯৯ থেকে খবর পেয়ে আশুলিয়া থানা ও টাঙ্গাইল জেলা পুলিশের টহল দল ট্রাকটি আটকে তৎপর হয়ে ওঠে। অপরদিকে ৯৯৯ কলারের সঙ্গে যোগাযোগ রক্ষা করে মিনি ট্রাকটির সর্বশেষ অবস্থান সংশ্লিষ্ট থানা পুলিশকে জানাতে থাকে। পরে দুপুর সাড়ে ১২টার দিকে টাঙ্গাইল সদর থানার এএসআই দেলোয়ার ৯৯৯-কে ফোনে জানান, তারা কলারের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রেখে তার নির্দেশিত পথে মিনি ট্রাকটিকে খুঁজে বেড়াচ্ছিলেন। অবশেষে টাঙ্গাইল সদরের গড়াশিন থেকে ট্রাকটি আটক করতে সমর্থ হয়েছেন। মিনি ট্রাক থেকে চোরচক্রের সন্দেহভাজন তিন সদস্যকে আটক করা হয়েছে। উদ্ধার করা মিনি ট্রাক এবং আটকদের গাজীপুরের বাসন থানায় হস্তান্তর করা হয়। হস্তান্তরের পর যথাযথ আইনি প্রক্রিয়ায় মিনি ট্রাকটি মালিকের হাতে তুলে দেয়া হয়। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ৯৯৯-এ ফোন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ