Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভাবগ্রস্তদের প্রতি সাহায্যের হাত বাড়াতে হবে

আলহাজ শফিকুর রহমান চৌধুরী

প্রেস বিজ্ঞপ্তি : | প্রকাশের সময় : ১১ মে, ২০২১, ১২:০১ এএম

সিলেট নগরীর টিলাগড়স্থ আলহাজ অছিয়ত আলী-করিমুন্নেছা হাফিজিয়া দাখিল মাদরাসায় গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে দ্বিতীয় ধাপে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। গতকাল দুপুরে মাদরাসা পরিচালনা কমিটির অন্যতম সদস্য যুক্তরাজ্য প্রবাসী সোহেল আরশাদের পক্ষ থেকে এ অর্থ সহায়তা প্রদান করা হয়। মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আখতার হোসাইন জাহেদের সভাপতিত্বে অর্থ সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য ও মাদরাসার প্রধান উপদেষ্টা আলহাজ শফিকুর রহমান চৌধুরী। তিনি বলেন, ঈদুল ফিতর সন্নিকটে। এটা মুসলমানদের অন্যতম বড় ধর্মীয় উৎসব। এদিন ধর্মীয় ভাবগাম্ভীর্যের মাধ্যমে আনন্দ উৎসব করে সকল মানুষ। কিন্তু সমাজে কিছু মানুষ আছে যাদের মাঝে এ দিন আনন্দ আসে না। দিন-মজুর, গরীব, অসহায় মানুষগুলো ঈদ আনন্দ উপভোগ করতে পারে না অভাবের তাড়নায়। ওই সকল মানুষের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করা, সাম্যের হাত বাড়ানো, সমাজের স্বচ্ছল ও স্বাবলম্বীদের নৈতিক দায়িত্ব। তিনি সরকারের পাশাপাশি সকলকে গরীব-অসহায় ও দরিদ্রদের প্রতি সাহায্যের হাত বাড়ানোর আহবান জানান। অছিয়ত আলী দাখিল মাদরাসার গরীব-মেধাবী শিক্ষার্থীদেরকে দ্বিতীয় ধাপে অর্থ সহায়তা করায় মাদরাসার প্রতিষ্ঠাতা পরিবারকেও তিনি আন্তরিক ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- মাদরাসা পরিচালনা কমিটির সদস্য মো. ছমর উদ্দিন মানিক ও কবিরুল ইসলাম কবির। উপস্থিত ছিলেন- মাদরাসার শিক্ষক মাওলানা বেলাল আহমদ, মাওলানা আব্দুল মুকিত, শাহ জুনেদ আহমদ, হাফিজ মাওলানা আব্দুল আলীম, এমরান আহমদ, মো. মান্নান মিয়া, ইসমাইল হোসেন চৌধুরী, ইব্রাহীম খান, ইউসূফ খান, আরমান আহমদ, ইউনূছ খান ও ইয়ামুন আহমদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভাবগ্রস্ত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ