Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

জিয়ার কবর সরানোর সিদ্ধান্ত নেয়নি সরকার-ওবায়দুল কাদের

প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : বান্দরবানে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, জাতীয় সংসদ ভবন থেকে সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কবর সরানোর কোনো সিদ্ধান্ত নেয়নি সরকার। গতকাল (শুক্রবার) সকালে বান্দরবান সার্কিট হাউসে মতবিনিময় সভায় এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।
মতবিনিময় সভায় তিনি আরও বলেন, ‘বর্তমান সরকারের বাকি মেয়াদে পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির যে ইস্যুগুলো আছে তার সবকিছু আমরা বাস্তবায়ন করবো। শান্তি চুক্তির পূর্ণ বাস্তবায়ন দেখবে পার্বত্য জনগণ।’ বিএনপির মধ্যবর্তী নির্বাচনের দাবি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ‘পার্লামেন্টের সিস্টেমে যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। মধ্যবর্তী নির্বাচনের নামে মধ্যবর্তী কোনও রসিকতা করার প্রয়োজন আছে বলে আমি মনে করি না।’
মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উ শৈ সিং
এমপি, পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা, জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, পুলিশ সুপার সুঞ্জিত কুমার রায়সহ প্রশাসনের ঊর্ধতন কর্মকর্তা ও সুশীল সমাজের প্রতিনিধিরা। ২০১৮ সালের মধ্যে বান্দরবান ও কক্সবাজারকে ঘিরে একটি পর্যটন ভিলেজ গঠন করার পরিকল্পনা হাতে নেয়া হচ্ছে এবং পার্বত্য জেলা বান্দরবানকে শিগগিরই একটি টুরিস্ট জোনে রূপান্তরিত করা হবে বলে জানান ওবায়দুল কাদের। পরে তিনি বান্দরবানের পর্যটনস্থল চিম্বুক পরিদর্শনে যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জিয়ার কবর সরানোর সিদ্ধান্ত নেয়নি সরকার-ওবায়দুল কাদের
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ