Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার আবেদনের সিদ্ধান্ত শিগগিরই

সাংবাদিকদের আইনমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মে, ২০২১, ১২:০০ এএম

সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার আবেদনের বিষয়ে খুব শিগগিরই সরকারের পক্ষ থেকে সিদ্ধান্ত জানানো হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। গতকাল সাংবাদিকদের তিনি বলেন, খুব শিগগিরই সরকারের পক্ষ থেকে সিদ্ধান্ত জানানো হবে। সিদ্ধান্ত রোববারের আগেই হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানান মন্ত্রী।

গত ৫ মে বেগম খালেদা জিয়ার ছোট ভাই শামীম এস্কান্দার বিদেশে নিয়ে চিকিৎসার জন্য স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন করেন। এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, বিদেশে বেগম খালেদা জিয়ার চিকিৎসার প্রয়োজন হলে ইতিবাচক দৃষ্টিতে বিবেচনা করা হবে। এরপর ওইদিনই আবেদনটি স্বরাষ্ট্রমন্ত্রণালয় আইনমন্ত্রণালয়ে পাঠিয়ে দেয়। গত ২৭ এপ্রিল রাতে পরীক্ষার জন্য বসুন্ধরায় এভার কেয়ার হাসপাতালে তাকে সেখানে ভর্তি করা হয়। শ্বাসকষ্ট দেখা দেওয়ায় গত ৩মে বেগম জিয়াকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) নেওয়া হয়। তার অবস্থা অপরিবর্তিত বলে গতকালও জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক ও বিএনপি নেতা অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন। তিনি বলেন, বেগম জিয়ার শারীরিক অবস্থার কোন উন্নতি হয়েছে সেটা বলা যাবে না। সিসিইউতে নেয়ার পর থেকেই ওনাকে অক্সিজেন সাপোর্ট দেয়া হচ্ছে। এখন তিনি অক্সিজেন সার্পোটে আছেন।



 

Show all comments
  • মোঃ+দুলাল+মিয়া ৮ মে, ২০২১, ১২:৩২ এএম says : 0
    দুই জন মিলে (বিভিন্ন ভর্তা খাইছে) অবশ্যই বিদেশে ছিকিৎসার অনুমতি পাবে।
    Total Reply(0) Reply
  • Burhan uddin khan ৮ মে, ২০২১, ১:২৬ পিএম says : 0
    Allah will help her....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ