Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

মানিকখালী ব্রিজ পিইসি কমিটিতে অনুমোদন

প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

আশাশুনি (সাতক্ষীরা) সংবাদদাতা : আশাশুনি উপজেলার বারবার কাজ বন্ধ হয়ে যাওয়া মানিকখালী ব্রিজের কাজ প্রজেক্ট ইভেলিয়েশান কমিটিতে (পিইসি) পাশ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সম্প্রতি কমিটির সভায় ব্রিজের প্রকল্পের সেকেন্ড রিভাইজ পাশ করার সিদ্ধান্ত নেয়া হয়।
প্রথমে ১৫ কোটি ৩৬ লাখ টাকার বরাদ্দ নিয়ে পিটিএসএল-এসটিসি নামের ঠিকাদার কাজ শুরু করেন। ৫৩টি পাইলের কাজ করে দীর্ঘদিন আর কাজ করেননি। তখন ডিজাইন পরিবর্তন হওয়ার পর রিভাইস করা হয়। ঠিকাদার রাজী থাকলেও কাজ করতে পারেননি। আন কমপ্লিটেড ওয়ার্কের ১০% জরিমানা করা হয় সংশ্লিষ্ট ঠিকাদারকে। তখন সড়ক ও জনপদ বিভাগ সাতক্ষীরা প্রকল্পের সেকেন্ড রিভাইস এর জন্য প্লানিং কমিশনে প্রস্তাব প্রেরণ করেন। বৃহস্পতিবার পিইসি’র সভায় সেকেন্ড রিভাইস পাশ করার সিদ্ধান্ত হয়েছে। ফলে মানিকখালী ব্রিজের কাজে কোন জটিলতা থাকছে না। কর্তৃপক্ষ টেন্ডারের মাধ্যমে যথানিয়মে কাজ করবে। কাজটি সম্পন্ন হলে এলাকাবাসীর দীর্ঘদিনের দাবী পূরণ হবে।
এদিকে চাপড়ায় মরিচ্চাপ নদীর ব্রিজের মেরামত কাজ শুরু হয়েছে। ব্রিজটি দীর্ঘ ৫/৬ বছর যাবৎ ঝালাই পট্টি দিয়ে কোন রকমে চলে আসছিল। নির্বাহী প্রকৌশলী (সওজ) সাতক্ষীরা মঞ্জরুল করিম জানান, ব্রিজটির জন্য এমপি ডাঃ আ ফ ম রুহুল হক বরাদ্দ পেতে ডিও লেটার প্রেরণ এবং ব্যক্তিগত যোগাযোগ করেন। পরবর্তীতে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ সংশ্লিষ্ট মন্ত্রণালয়/কর্তৃপক্ষের সাথে ব্রিজের ব্যাপারে কথা বলেন। ১৯/৪/১৬ তাং প্রধান প্রকৌশলী প্রশাসনিক অনুমোদন দেন। ১৬/৫/১৬ তাং বরাদ্দ দেয়া হয়। ১২/৬/১৬ তাং ওয়ার্ক অর্ডার প্রদান করা হয়। তখন ২ কোটি টাকা ছাড় দেয়া হয়। এমপি ডাঃ আ ফ ম রুহুল হক আরও দেড় কোটি টাকা ছাড়ের জন্য ডিও লিটার প্রদান করেছেন চীপ ইঞ্জিনিয়ার (রোড এন্ড হাই ওয়েজ) বরাবর। এমপি প্রতিনিধি শম্ভুজিত মন্ডল আরও জানান, আশাশুনি টু ঘোলা-কোলা সড়কের মেনটেইনেন্স এবং উন্নয়নের জন্য এডিশনাল চীপ ইঞ্জিনিয়ার (সওজ) কথা বলে চীপ ইঞ্জিনিয়ার বরাবর ৬ কোটি টাকার (মাইনর প্রকল্প) ডিও লিটার, নাভারন-সাতক্ষীরা সড়কের মেনটেইনেন্স এর জন্য যোগাযোগ সচিব এর কাছে পিএমপি প্রজেক্ট থেকে ৩০ কোটি টাকা চেয়ে ডিও লিটার, শোভনালী ব্রিজের এপ্রোজ সড়কের জন্য পৃথক ডিও লিটার প্রদান করেছেন স্থানীয় সংসদ সদস্য। এছাড়া নৈকাটি ও বাঁকড়া কমিউনিটি ক্লিনিকের সংস্কার কাজের ব্যবস্থা নিতে উপজেলা প্রকৌশলীকে নির্দেশ প্রদান করেছেন। টাকা বরাদ্দ সাপেক্ষে কাজগুলো খুব দ্রæতই শুরু হবে বলে তিনি জানান। কাজগুলো হলে এলাকাবাসী চরম ভোগান্তি থেকে রেহাই পাবে এবং এলাকার যোগাযোগ ব্যবস্থায় পরিবর্তন আসবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানিকখালী ব্রিজ পিইসি কমিটিতে অনুমোদন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ