Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ব্যাংক পাড়ায় ঈদের আমেজ কাটেনি

প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : চার দিনের সরকারি ছুটিসহ মোট ছয় দিনের ঈদের ছুটি শেষ। বাংলাদেশ ব্যাংকসহ সব তফসিলি ব্যাংকের কার্যক্রম শুরু হয়েছে। তবে কর্মচাঞ্চল্য ফিরে আসেনি। পুরো ব্যাংক পাড়া জুড়ে এখনো সর্বত্রই ঈদের আমেজ।
ঈদের ছুটির পর গতকাল (বৃহস্পতিবার) প্রথম কর্মদিবসে মতিঝিলের ব্যাংকপাড়ার স্বাভাবিক চিত্র চোখে পড়েনি। রাজধানীর ব্যস্ততম এলাকাটির সব সড়কই ছিল ফাঁকা। ছিল না যানজট কিংবা কর্মজীবী মানুষের ব্যস্ততা ছোটাছুটি।
নিয়ম মেনে সকাল ১০টায় ব্যাংকগুলোর লেনদেন শুরু হলেও। কর্মকর্তা-কর্মচারীরা একে অন্যের সঙ্গে ঈদের কোলাকুলি ও শুভেচ্ছা বিনিময় করেন। ব্যাংকগুলোতে গ্রাহকদের উপস্থিতির সংখ্যা ছিল খুবই কম। অন্যদিকে অনেক কর্মকর্তারই আসন ছিল ফাঁকা।
গতকাল দুপুর ১২টার দিকে মতিঝিলের রূপালী ব্যাংকের রূপালী সদন শাখায় গিয়ে দেখা যায় হাতে গোনা ৫-৭ জন গ্রাহক দু-তিনটি কাউন্টার থেকে টাকা তুলছেন। তবে অধিকাংশ কাউন্টারে কর্মকর্তারা উপস্থিত থাকলেও গ্রাহক ছিলেন না।
এবিষয়ে রূপালী ব্যাংকের ডিজিএম মাকসুদুর রহমান বলেন, বেশীরভাগ ব্যাংকারাই ঈদের ছুটির সঙ্গে অতিরিক্ত এক দিন ছুটি নিয়েছেন। সব মিলিয়ে শুক্র ও শনিবারের সাপ্তাহিক ছুটি শেষে তারা ফিরবেন আগামী রোববার। ব্যাংক পাড়ায় ঈদের আমেজ শেষ হবে এবং ওই দিন থেকে পুরোদমে কর্মচাঞ্চল্য ফিরে আসবে।
এদিকে ব্যাংক কিংবা অফিস-আদালত খুললেও নগরের বিপণি বিতান ও ব্যবসা প্রতিষ্ঠানে এখনো ঈদের ছুটি চলছে। রাজধানীর অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ দেখা যায়।
এবিষয়ে পলওয়েল সুপার মার্কেটের সাধারণ সম্পাদক জসীম উদ্দিন বলেন, রোজার ঈদের চেয়ে কুরবাণির ঈদে ব্যবসায়ীরা গ্রামে কিছুটা সময় বেশী দেয়। যার ফলে এই ঈদে দোকানগুলোও বেশীদিন বন্ধ রাখতে হয়। আগামী সোমবার থেকে পলওয়েল মার্কেট সহ রাজধানী বেশীরভাগ মার্কেটই চালু হবে।
ঈদের কারণে বন্ধ আছে শেয়ারবাজার। নয় দিন ছুটি শেষে রোববার খুলবে দেশের উভয় শেয়ারবাজার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যাংক পাড়ায় ঈদের আমেজ কাটেনি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ