Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ডিসি হারুনসহ পদোন্নতি পেলেন ৭ এসপি

এসপি ও অতিরিক্ত এসপি হলেন ১৬৮ কর্মকর্তা

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ মে, ২০২১, ১২:০০ এএম

ডিএমপির তেজগাঁও বিভাগের ডিসি হারুন অর রশীদসহ পদোন্নতি পেয়েছেন ঢাকায় কর্মরত ৭ জন পুলিশ সুপার (এসপি) সমমর্যাদার কর্মকর্তা। পদোন্নতি পেয়ে তারা অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক (অ্যাডিশনাল ডিআইজি) হয়েছেন। গতকাল রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে তাদের পদোন্নতির বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

নারায়ণগঞ্জের এসপি থেকে সরিয়ে তেজগাঁয়ের ডিসির দায়িত্ব দেয়ার পর বেশ কয়েকটি আলোচিত অভিযান পরিচালনা করেন ডিসি হারুন অর রশীদ। হেফাজত ইসলাম বাংলাদেশের নেতা মাওলানা মামুনুল হক তারই অভিযানে গ্রেফতার হন। ডিসি হারুন ছাড়া পদোন্নতিপ্রাপ্তরা হচ্ছেন- সিআইডির মো. সাইফুল ইসলাম, ডিএমপির মো. আনিসুর রহমান, ডিএমপির নুরুল ইসলাম, ডিএমপির বিপ্লব বিজয় তালুকদার, এসবি মো. মনিরুজ্জামান এবং পুলিশ সদর দফতরের শেখ রফিকুল ইসলাম।

অন্যদিকে পুলিশ সুপার (এসপি) পদে পদোন্নতি পেয়েছেন ৬৩ কর্মকর্তা। সাথে আরও ১০৫ জন এএসপি থেকে পদোন্নতি পেয়ে হয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার (গ্রেড-৬)। গতকাল রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ শাখা-১ এর উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত পৃথক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। পৃথক প্রজ্ঞাপন সূত্রে জানা যায়, ১০৫ জন সহকারী পুলিশ সুপারকে অতিরিক্ত পুলিশ সুপার পদে পদোন্নতি দেয়া হয়েছে, সাথে ৬৩জন অতিরিক্ত পুলিশ সুপার থেকে পদোন্নতি পেয়ে হয়েছেন পুলিশ সুপার।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিসি হারুন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ